বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:২০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
পুলিশ ও জনতা এক হয়ে আইনশৃংখলা রক্ষা করতেই কমিউনিটি পুলিশং: ওসি শাহ কামাল
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৫৩ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ওসি মোঃ শাহ কামাল আকন্দ এলাকার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ও জননিরাপত্তা নিশ্চিত করণে এলাকার মাদক ব্যবসা নির্মূল এবং সকল প্রকার অপরাধীদের আইনের আওতায় আনতে সকলের সহযোগীতা প্রত্যাশা করেছেন।

তিনি বলেন- আমার কোন প্রকার সোর্স এর প্রয়োজন হয়না আপনারা এলাকা বাসিই আমার সোর্স জুয়া খেলা সহ সকল প্রকার অপরাধ দমনে সরাসরি আমাকে ফোন দিবেন। কেননা পুলিশ ও জনতা একসাথে মিলেমিশে আইনশৃংখলা রক্ষা করতেই কমিউনিটি পুলিশং গঠন করা হয়েছে।এর মাধ্যমে জনগণের দ্বারপ্রান্তে সেবা এগিয়ে দিতে আমরা বদ্ধপরিকর।

২৯ মার্চ (মঙ্গলবার) বিকালে ময়মনসিংহ নগরীর ১৯ নং ওয়াড বলাশপুর আবাসন প্রকল্পে স্থানীয় কমিউনিটি পুলিশিং আয়োজিত সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্থানীয় সমাজ সেবক ডালিম আহম্মেদ এর সভাপতিত্বে এবং তরুণ সমাজ সেবক নয়য়নের সঞ্চালনায় সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর প্যানেল মেয়র – ৩ ময়মনসিংহ মহানগর কৃষক লীগের মহিলা বিষয়ক সম্পাদক শামীমা আক্তার , ১৯ নং ওয়াডের কাউন্সিলর আব্বাস আলী মন্ডল , বিশিষ্ট সমাজ সেবক ও বিশিষ্ট ব্যবসায়ী ইসতাক মন্ডল, সমাজ সেবক শাহীন, আবাসন প্রকল্পের পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক স্বপন সেন, বীর মুক্তিযোদ্ধার সন্তান ময়মনসিংহ মহানগর শ্রমিকলীগ সাংগঠনিক সম্পাদক ফরহাদ আলম খান সোহেল , আবাসন প্রকল্পের সাবেক সভাপতি শ্রমিকলীগ নেতা আব্দুল মোতালেব, তরুণ সমাজ সেবক ও যুবশ্রমিক লীগ নেতা মোফাজ্জল হোসেন সাগর, এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক বার বার স্বর্ন পদক প্রাপ্ত পাটগুদাম দুলদুল ক্যাম্প ভুমিহীন সমবায় সমিতির সভাপতি সাংবাদিক আবুল হোসেন পাশা সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সভায় উপস্থিত বক্তারা তাদের বক্তব্যে কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বে ইন্সপেক্টর অপারেশন ওয়াজেদ আলী এর সুষ্ঠু -সুন্দর ডিউটি বন্টন ও তদারকি, ইন্সপেক্টর তদন্ত ফারুক হোসেন এর মামলা তদারকি এবং ইন্সপেক্টর ইন্টেলিজেন্স ফরিদ হোসেন এর বুদ্ধিমত্তা কাজে লাগিয়ে কোতয়ালী থানার আইন শৃংখলা রক্ষা, মাদক উদ্ধার, সর্বোচ্চ ওয়ারেন্ট তামিল এবং ক্লুলেস মামলা উদঘাটনে পূর্বের চেয়ে শতগুন এগিয়ে নিতে সফল ভাবে নিরলস কাজ করে যাচ্ছে বলে দাবী করে কোতয়ালী থানা পুলিশের প্রতি তারা কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

ওসি শাহ কামাল তার বক্তব্যে আরো বলেন, বিট পুলিশিং চালু ও সার্বিক সমন্বয় আইন শৃংখলা নিয়ন্ত্রণে ভূমিকা রাখছে। কোতোয়ালির শান্তিশৃংখলাও রক্ষা হচ্ছে। কমিউনিটি পুলিশিং’র উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, সমাজের একটি অংশের প্রতিনিধি হিসেবে পুলিশিং ফোরামের সদস্যদের সকলকে নিয়ে নিরপেক্ষভাবে কাজ করতে হবে। আপনাদের সম্মানের আসন নিজেদেরই ধরে রাখতে হবে।জনবান্ধব পুলিশ হয়ে দায়িত্ব পালন করে থানায় গিয়ে কেউ যেন হয়রানির শিকার নাহন সেদিকে লক্ষ্য রাখতে হবে।

নিজের দরজা সকলের জন্য খোলা উল্লেখ করে ওসি শাহ কামাল বলেন, ছোট অপরাধ ও আপোষ করা যায় এমন সমস্যা শালিস বৈঠকে রেজুলেশনের মাধ্যমে নিষ্পত্তি করার মাধ্যমে শান্তির অন্যতম এলাকা হিসেবে কোতোয়ালি কে রূপান্তরিত করবো ইনশাআল্লাহ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ