সোমবার, ১৬ মে ২০২২, ০৩:২৪ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
আই আই ইউ সি এর অর্থনীতি ও ব্যাংকিং ডিপার্টমেন্টের আন্তঃ সেমিস্টার শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন
আইআইইউসি ক্যাম্পাস থেকে মাহমুদ রাফি / ৯৭ Time View
Update : সোমবার, ১৬ মে ২০২২

আই আই ইউ সি এর অর্থনীতি ও ব্যাংকিং ডিপার্টমেন্টের আন্তঃ সেমিস্টার শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন।

গত ২৯ শে এ মার্চ রোজ মঙ্গলবার বেলা ১১.০০ ঘটিকায় অর্থনীতি ও ব্যাংকিং ডিপার্টমেন্টের আন্তঃ সেমিস্টার শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ডিপার্টমেন্টের প্রক্টর ড. নাজমুল হুদা এবং সভাপতি হিসেবে ছিলেন ডিপার্টমেন্টের চেয়ারম্যান এবং সহযোগী অধ্যাপক জনাব মনির আহমেদ।

সেই সাথে আরো উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক ড. শরিফুল হক, সহযোগী অধ্যাপক ড. মূসা খান, ইবি ক্লাবের প্রেসিডেন্ট নিজাম উদ্দিন এবং টুর্নামেন্ট কমিটির উপদেষ্টা এবং সহকারী অধ্যাপক জনাব জসীম উদ্দীন, সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম, সহকারী প্রক্টর লেকচারার আমজাদ হোসাইন এবং ডিপার্টমেন্টের প্রশাসনিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানটি শুরু হয় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করার মাধ্যমে।প্রথমে শুভেচ্ছা বক্তব্য নিয়ে আসেন ইবি ক্লাবের প্রেসিডেন্ট নিজাম উদ্দিন। তিনি আগত সকল শিক্ষক, ছাত্র-ছাত্রীদেরকে ধন্যবাদ দেন এই সময়ে উপস্থিত থাকার জন্য।

তারপর প্রধান অতিথি প্রক্টর ড. নাজমুল হুদা উনার বক্তব্যে ছাত্রদের উদ্দেশ্যে বলেন, জীবনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম খেলাধুলা শরীর ও মনকে সতেজ রাখে তাই পড়াশোনার পাশাপাশি খেলাধুলা করাও গুরুত্বপূর্ণ একটি অংশ। খেলাধুলা সবাইকে শৃঙ্খলা শিখায় খেলাধুলা জীবনে চলার পথে বিভিন্ন প্রতিযোগিতামূলক জায়গায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। খেলাধুলা সবাইকে সততা শিক্ষা দেয়।

সভাপতির বক্তব্যে ডিপার্টমেন্টের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক মনির আহমেদ বলেন, পড়াশোনার পাশাপাশি জীবনে খেলাধুলার প্রয়োজন আছে। তিনি ইবি ক্লাবকে এই টুর্নামেন্ট আয়োজন করার জন্য ধন্যবাদ দেন এবং এই টুর্নামেন্টে যে পরিচালনা কমিটি আছে সবাইকে ধন্যবাদ দেন। এবং ডিপার্টমেন্ট এর পক্ষ থেকে পরবর্তীতে টেবিল টেনিস টুর্নামেন্ট আয়োজন করার আশাবাদ ব্যক্ত করেন।

বক্তব্যের শেষে ফিতা কেটে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন ডিপার্টমেন্টের প্রক্টর। টুর্নামেন্টের প্রথম দিকে টুর্নামেন্ট আয়োজন কমিটি ডিপার্টমেন্টের শিক্ষকদের নিয়ে একটি প্রীতি ম্যাচের আয়োজন করে।শিক্ষকরা দুটি দলে ভাগ হয়ে ম্যাচ খেলেন।

দুই দলের অধিনায়ক হিসেবে ছিলেন ডিপার্টমেন্টের চেয়ারম্যান অধ্যাপক মনির আহমেদ স্যার এবং অন্য দলে ডিপার্টমেন্টের সাবেক চেয়ারম্যান এবং সহযোগী অধ্যাপক সাইফুল হক স্যার এর টিম। উক্ত টানটান উত্তেজনাকর ম্যাচে সাবেক চেয়ারম্যান সাইফুল হক স্যার এর দল জয়লাভ করে উক্ত ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ হন সহকারী অধ্যাপক নিজাম উদ্দিন স্যার। টুর্নামেন্টের মোট দশটি টিম অংশগ্রহণ করে এবং দুই গ্রুপে ভাগ হয়ে গ্রুপ পর্ব শেষ করে চারদিন সেমি ফাইনালে উঠবে।

প্রীতি ম্যাচ শেষ হওয়ার পর টুর্ণামেন্টের উদ্ভোধনী খেলাএবং উদ্বোধন পরবর্তী ৩ টি খেলা সহ মোট ৪ টি ম্যাচ অনুষ্ঠিত হয়।ঐ চারটি ম্যাচে জয় লাভ করে যথাক্রমে অনুরণন ১৬, লর্ড প্যানথারস, ব্যাচ ১৬, আরণ্যক ১৪।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ