মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:৫৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
তালায় ভোগদখলীয় জমি ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী দ্বারা জবর দখল চেষ্টা
তালা (সাতক্ষীরা) থেকে এসএম বাচ্চু / ৩৯ Time View
Update : মঙ্গলবার, ১৭ মে ২০২২

তালার ভোগ দখলীয় জমি ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী দ্বারা জবর দখল চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিপক্ষদের বিরদ্ধে। এ ব্যাপারে নিরুপায় ভুক্তভোগী জাতপুর গ্রামের মোঃ হোসেন আলী খাঁ তালা থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগের তথ্য মতে, তালা উপজেলার জাতপুর মৌজার যার জে এল নং-১০৬, এস এ খতিয়ান-৩৩৮ ,দাগ নং ৪২০,৪২২ ও জমির পরিমাণ ৬৪ শতক এর মধ্যে ২৩.২৫ শতাংশ জমি রেজিষ্টিকৃত ও দলিল ম‚লে প্রাপ্ত হয়ে দীর্ঘ দিন যাবত ভোগদখল করে আসছেন ভুক্তভোগী মোঃ হোসেন আলী খাঁ। সম্প্রতি উক্ত জমি রাতের আধারে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী দ্বারা জবর দখল করে নেওয়া চেষ্টা করছেন প্রতিপক্ষ একই গ্রামের তসলিমা খাতুন ও মৃত ইজহার উদ্দিন খাঁর পুত্র জাহান আলী খাঁ।

অভিযোগ সূত্রে আরও জানা যায়, বিবাদ পূর্ণ জমি নিয়ে বিজ্ঞ সহকারী জজ আদালত তালা দেং -২০/৯৯, দেং আপিল ২৫/৩ নং মামলায় দোতরফা শুনানি অন্তে জয় লাভ করেছেন মোঃ হোসেন আলী খাঁ। এবং একই জমি নিয়ে মহামান্য হাইকোর্টে সিভিল রিভিশন ২১৫৫/১৯ মামলা চলমান ও শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেওয়া আছে। কিন্তু প্রতিপক্ষ কেশবপুরের ক্রসফায়ারে নিহত আজিজের সাবেক স্ত্রী তসলিমা খাতুন ও মৃত ইজহার উদ্দিন খাঁর পুত্র জাহান আলী খাঁ গায়ের জোরে ভাড়াটিয়া গুন্ডা ও সন্ত্রাসী বাহিনী দ্বারা জমি জবর দখল করিবার মর্মে বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করছেন। এহন কর্মকান্ডে ভয়ভীত হয়ে তালা থানায় এক লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মোঃ হোসেন আলী খাঁ।

সরজমিনে তথ্য সংগ্রহে জানা যায়,জাতপুর গ্রামের মৃত আতিয়ার আলি খাঁর পুত্র ভুক্তভোগী হোসেন আলী খাঁ ১৯৫৮ সালে বিবাদী পক্ষের উত্তর স‚রী আলী বক্স, জাহান আলী ও আতিয়ার খাঁ বরাবর উক্ত রেজিঃ দানপত্র ম‚লে হস্তান্তর করেন পরবর্তীতে আতিয়ার ও জাহান আলী ১৮/ ০৮ /৮৫ তারিখে একটি রেজিঃ দলিল ম‚লে ভুক্তভোগী বরাবর বিক্রয় ও হস্তান্তর করেন। উক্ত সম্পত্তি বন্টন নিয়ে দেং ২০/৯৯ নং এর একটি মামলার উদ্ভব হয়। উক্ত মামলা সহ প্রতিপক্ষ দাখিলকৃত দেং আপিল ২৫/৩ নং মামলা অভিযোগকারী দোতরফা শুনানী অন্তে রায় ও ডিগ্রি প্রাপ্ত হন। কিন্তু চরমপন্থী দলের নেতা ক্রসফায়ারে নিহত আজিজুর রহমানের স্ত্রী তসলিমা খাতুন রাতের আধারে বা যে কোন সময় উক্ত জমি জবর দখলের জন্য তালার চরমপন্থী দলের সদস্য শিজুল ও জিয়া নিকারী দ্বারা সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন।

এছাড়া আরও জানা যায়, তৎকালীন সময়ে ক্রসফায়ারে নিহত আজিজুর বাহিনীর সদস্যরা তার সাবেক স্ত্রী তসলিমার বাড়িতে যাতায়াত করেন দিবারাত্রি। এবং উক্ত বাহীনীর সদস্যরা তসলিমার নেতৃত্বে জাতপুর,আঠারোমাইল,খইতলা এলাকায় ডাকাতির নেতৃত্ব দানকরে আসছেন বলে তথ্য প্রতিয়মান হয়েছে।

অভিয়োগকারী হোসেন আলী খাঁ জানান, রেজিষ্টিকৃত দখলে থাকা এবং একাধিক মামলার রায় প্রাপ্ত জমি প্রতিপক্ষরা যে কোন সময় জবর দখল করে নিতে পারে বলে হুমকি ধামকি প্রদর্শন করছে। তিনি বর্তমানে জীবন ও নিরাপত্তাহীনতায় ভুগছেন।

সন্ত্রাসীদের দ্বারা ক্ষতিগ্রস্তের ভয়ে নাম প্রকাশের অনিচ্ছুক একাধিক ব্যক্তিরা জানান, উক্ত জমি হোসেন আলী খাঁদের দখলে এবং তাদের জমি। তসলিমা যে কোন সময়ে ভাড়াটিয়া সন্ত্রাসী দ্বারা জমি দখল করবেন বলে এলাকায় প্রচার দিচ্ছেন। এবং সেটি আমরা শুনেছি।

এ বিষয়ে অভিযুক্ত তসলিমার কাছে জানতে চাইলে, আমি এ ব্যাপারে আপনাদের সাথে কোন কথা বলতে চায় না বলে অন্যদিকে চলে যান।

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান জানান, জমি জবর দখল করে নেওয়ার হুমি প্রদর্শন করা হচ্ছে বলে একটি অভিযোগ হয়েছে। তদন্তপ‚র্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ