বুধবার, ১৮ মে ২০২২, ১২:১০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
ফরম পূরণে নেয়া হচ্ছে অতিরিক্ত অর্থ, অভিযোগ অভিভাবকদের
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ / ৪০ Time View
Update : বুধবার, ১৮ মে ২০২২
 কুড়িগ্রামের চিলমারীতে এস এস সি পরিক্ষার ফরম পুরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। স্কুলের পরিক্ষার্থীদের বিভিন্ন কারণ দেখিয়ে টাকা হাতিয়ে নিচ্ছে বিদ্যালয় কর্তৃপক্ষ । থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে পরিক্ষার ফী আদায়ে বোর্ডের কোন নিয়ম নীতি তোয়াক্কা করছে না বলে অভিযোগ পাওয়া গেছে। অতিরিক্ত ফি আদায় নিয়ে শিক্ষার্থী ও অভিভাবক মহলে চাপা ক্ষোভ বিরাজ করছে মাধ্যমিক শিক্ষা বোর্ড কবোর্ড ফি এবং কেন্দ্রের ফি বিজ্ঞান বিভাগ-১৬১৫ টাকা, মানবিক বিভাগ-১৪৯৫ টাকা, ব্যবসায় শিক্ষা-১৪৯৫ টাকা নির্ধারণ করা হলেও শিক্ষার্থীদের কাছে থেকে ৫৮৫ টাকা করে বেশি নেয়া হচ্ছে বলে অভিযোগ অভিভাবক । এতে নিধারিত ফি’র চাইতে অতিরিক্ত ফি দিতে হিমশিম খাচ্ছেন অনেক অভিভাবক। আবার অনেকেই ছেলে মেয়ের ভবিষ্যত শিক্ষা জীবন চিন্তায় ধার দেনা করে টাকা দিতে বাধ্য হচ্ছেন।
এ সময় বিজ্ঞান, মানবিক, ভোকেশনাল সহ বিভিন্ন বিভাগে ফরম পুরণ করতে আসা একাধিক অভিভাবকের সাথে কথা হলে তারা জানান, শিক্ষক গণ টাকা ছাড়া কিচ্ছু বোঝে না তারা বোর্ডের নিধার্রিত ফি’র থেকে অতিরিক্ত টাকা নিচ্ছে এতে আমাদের ব্যাপক সমস্যার সম্মূখিন হতে হচ্ছে।
অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে থানাহাট পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তৈয়ব আলী বলেন, আমরা অতিরিক্ত ফি নিচ্ছি না। আমরা ফরম পুরণ বাবদ ১৮০০টাকা এবং অতিরিক্ত ফি ৪০০টাকা করে নিচ্ছি।
এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তাহের আলী বলেন, আসলে বোর্ড থেকে আমাদের ফরম পুরণের চিঠি দেয়া হয় না। কিন্তু আমি যতটুকু জাননি তাতে এত বেশি নেয়ার কথা নয়। আর যাদের উপবৃত্তি আছে তাদের বেতন দিতে হবে না।
আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ