মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৪৯ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
জাতীয় সরকার মানে নেকড়ের বন পাহারা দেওয়া: রিজভী
নিজস্ব প্রতিবেদক / ৩৫ Time View
Update : মঙ্গলবার, ১৭ মে ২০২২

‘নির্বাচনের আগে জাতীয় সরকার গঠন করা মানে নেকড়ের দ্বারা বন পাহারা দেওয়ার ঘটনা’- এমনটা মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, আগামী নির্বাচন হতে হবে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে। কিন্তু তার আগে এই অবৈধ সরকারকে পদত্যাগ করতে হবে। তাদের পদত্যাগের আন্দোলনে সবাইকে কোমর বেঁধে নামতে হবে।

রোববার (২৪ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে ভাসানী ভবন মিলনায়তনে নাগরিক অধিকার পরিষদের উদ্যোগে সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণকালে রিজভী এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, এটা জীবন-মরণের প্রশ্ন। আমাদের স্বাধীনতার, সার্বভৌমত্বের ও ভোটের প্রশ্ন। এগুলোর সুরক্ষার জন্য এবার জীবন পণ করে আমাদের রাস্তায় নামতে হবে।

শেখ হাসিনার নেতৃত্বে যদি জাতীয় সরকার হয় সেই সরকার নেকড়ের ভূমিকা পালন করবে বলে উল্লেখ করেন রিজভী। তিনি বলেন, কেউ-কেউ বলেছেন নির্বাচনের আগে জাতীয় সরকার। কার অধীনে জাতীয় সরকার হবে এটা তো বলেন না? তার মানে বোঝাতে চাচ্ছেন শেখ হাসিনার অধীনে? নিরীহ প্রাণী ছাগল, মুরগির নিরাপত্তার দায়িত্বে যদি আপনি নেকড়েকে রাখেন এটা যেমন হাস্যকর শোনা যায়, শেখ হাসিনার অধীনে জাতীয় সরকার ও তার অধীনে নির্বাচন এটা তো নেকড়ের বন পাহারা দেওয়ার মতো ঘটনা।

নিউ মার্কেটের সংঘর্ষের ঘটনায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়ায় সরকারের কড়া সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, ঘটনায় জড়িতরা সবাই ছাত্রলীগের নেতা-কর্মী। আর আসামি করা হয়েছে বিএনপির নেতাকর্মীদের। গ্রেপ্তার করা হয়েছে নিউ মার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুলকে। এখন আমার কাছে মনে হয় যদি কেউ আমাশয়, কলেরায় মারা যায়, অভিমানে কেউ যদি আত্মহত্যা করে এসব মৃত্যুর জন্যও বিএনপির নেতাকর্মীর নামে মামলা দেবে।

আয়োজক সংগঠনের সভাপতি ডা. মজিবুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আব্দুস সাত্তার পাটোয়ারী, ফ্লোরিডা বিএনপির আহ্বায়ক ইমরানুল হক চাকলাদার, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ূন কবির বেপারী।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ