মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৩:১৪ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
রিক্সাচালক চাঁন মিয়ার বাড়িতে ঈদ উপহার নিয়ে হাজির হলেন ইউএনও মরিয়ম বেগম
তজুমদ্দিন (ভোলা) থেকে এম নয়ন / ২৮ Time View
Update : মঙ্গলবার, ২৮ জুন ২০২২

উপার্জনের একমাত্র সম্বল ব্যাটারি চালিত রিক্সা বিক্রি করে মাতৃহারা মেয়ের বিয়ে দিয়ে অসহায় ও কর্মহীন হয়ে পরেন তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের মাহারকান্দি গ্রামের বাসিন্দা চাঁন মিয়া।

৫ কন্যা ও স্ত্রী সহ মোট ৭ সদস্যের পরিবারের ভরন পোষণ সহ এনজিও এর ঋণের বোঝা নিয়ে মানবেতর জীবনযাপনের খবর বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়া সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে বিষয়টি তজুমদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম বেগমের নজড়ে আসে। এরপরই তিনি চাঁন মিয়ার বিষয়ে সার্বিক খোঁজখবর নিয়ে স্থানীয় চাঁদপুর ইউপি চেয়ারম্যান শহীদুল্ল্যাহ কিরণকে সাথে নিয়ে মাহারকান্দি গ্রামে চাঁন মিয়ার বসত বাড়িতে আসেন।

এসময় তিনি চাঁন মিয়ার পরিবারকে চাল, ডাল, পেয়াজ, আলু, সেমাই সহ ঈদের পোষাক কেনার জন্য নগদ পাঁচ হাজার টাকা অর্থ সহায়তা করেন। ঈদের পর চাঁন মিয়ার জন্য স্থায়ী পুনর্বাসন ও তার মেয়েদের পড়ালেখার যাবতীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

চাঁন মিয়া জানান, ইউএনও স্যারকে আমার পরিবারের পাশে পেয়ে আমরা চীরকৃতজ্ঞ। তিনি আমার মেয়েদেরকে ঈদের পোষাক কেনার জন্য টাকা দিয়েছেন এবং আমার কর্মসংস্থানের ব্যবস্থা করার আশ্বাস প্রদান করেছেন। আমাদের মেয়েদের পড়ালেখার ব্যবস্থা করে দেওয়ার কথাও বলেছেন।

চাঁদপুর ইউপি চেয়ারম্যান দুই হাজার টাকা, চট্টগ্রামের এক ব্যক্তি পাঁচ হাজার টাকা ও লালমোহনের এক প্রভাষক তিন হাজার টাকা পাঠিয়েছেন। আমরা অনেক খুশি।

চাঁদপুর ইউপি চেয়ারম্যান শহীদুল্লাহ কিরণ বলেন, চাঁদপুর ইউনিয়ন পরিষদ ও আমার ব্যক্তিগত পক্ষ থেকে আমি চাঁন মিয়াকে সহায়তা করেছি। আমার ইউনিয়নে কোনো লোক খাদ্য অভাবে ভুগবেনা। উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনা মোতাবেক অসহায় চাঁন মিয়ার পরিবারের পুনর্বাসনের জন্য আমরা কাজ করবো।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category