মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০২:৩৯ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
টাকার অভাবে ডেন্টাল কোর্সে ভর্তি হতে না পারা মাহমুদার পাশে এমপি শিবলী সাদিক
নবাবগঞ্জ (দিনাজপুর) থেকে আর কে ওসমান আলী / ৮২ Time View
Update : মঙ্গলবার, ২৮ জুন ২০২২

হতদরিদ্র নজরুল ইসলামের মেধাবী সন্তান মোছাঃ মাহমুদা খাতুন তাহমিনা । প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক সব পরীক্ষায় রেখেছেন কৃতিত্বের স্বাক্ষর।

মাহমুদা খাতুন তাহমিনা এবার ভর্তির সুযোগ পেয়েছেন মেডিক্যাল কলেজে। চলতি বছরের শিক্ষাবর্ষে রংপুর মেডিক্যাল কলেজে মেধা তালিকায় ভর্তির জন্য মনোনীত হয়েছেন তিনি। কিন্তু ভর্তির টাকা টাকা যোগাড় করতে না পারায় মাহমুদার ভর্তি অনিশ্চিত হয়ে পড়ে। তাই দুশ্চিন্তার শেষ ছিল না মাহমুদার পরিবারের।

এক পর্যায়ে এসে মাহমুদা স্থানীয় সংসদ সদস্য এমপি শিবলী সাদিকের নিকট বরাবর উচ্চ শিক্ষার জন্য আর্থিক সহোযোগিতা লাভের উদ্দেশ্য চেয়ে চিঠি লেখেন। চিঠি হাতে পেয়ে বিষয়টি জানতে পেরে মাহমুদার পাশে দাঁড়িয়েছেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক।

বুধবার দুপুরে সংসদ সদস্য শিবলী সাদিকের পক্ষে নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম মিয়া ও ঘোড়াঘাট উপজেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম মাহমুদা ও তার মায়ের হাতে তুলে দেন ভর্তির যাবতীয় খরচের টাকা।

মাহমুদার বাড়ি দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার চকবামুনিয়া গ্রামে। মাহমুদা ২০২১-২২ শিক্ষাবর্ষে রংপুর মেডিক্যাল কলেজে ডেন্টাল কোর্সে ভর্তির সুযোগ পেয়েছেন। মাহমুদা এতদিন নিজ উপজেলার স্কুল-কলেজেই পড়াশোনা করেছেন। এখন মেডিকেলে ভর্তি নিশ্চিত হওয়ায় অদম্য এই মেধাবী এবার যাবেন গ্রামের বাইরে।

আর্থিক সহযোগিতা পেয়ে মাহমুদা বলেন, আর্থিক অনটনের মধ্যেও নিজের ইচ্ছাশক্তি আর সবার দোয়ায় এ পর্যায়ে পোঁছাতে পেরেছি। কিন্তু আমার পরিবারের পক্ষে মেডিক্যালে ভর্তির টাকা জোগাড় করা কষ্টকর হচ্ছিল। এজন্যই এমপি শিবলী সাদিক বরাবর চিঠি লেখেছিলাম বিষয়টি জানার পর এমপি শিবলী সাদিক আমাকে ভর্তির টাকা দিয়ে সহযোগিতা করায় আমি অত্যন্ত খুশি ও কৃতজ্ঞ। এ সহায়তা সব সময় মনে থাকবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category