মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:৪৮ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
তজুমদ্দিন উপজেলা চাঁদপুর ইউনিয়ন পরিষদে গণশুনানি অনুষ্ঠিত
তজুমদ্দিন (ভোলা) থেকে এম নয়ন / ৯৪ Time View
Update : মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২

তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়ন পরিষদে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধ এবং জলবায়ু পরিবর্ধন মোকাবেলায় স্থানীয় জনগণের অভিযোজন সক্ষমতা বৃদ্ধিতে নাগরিক সমাজ ও সরকারী প্রতিষ্ঠান সমূহকে শক্তিশালীকরন প্রকল্পের আওতায় ইউনিয়ন পর্যায়ের গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

১৯ মে বৃহস্পতিবার সকাল ১১ টায় চাঁদপুর ইউনিয়ন পরিষদ চত্বরে মানুষের জন্য ফাউন্ডেশন (এম জে এফ) এর সহযোগিতায়, চাঁদপুর ইউনিয়ন সুশীল সমাজ সংগঠন প্রতিনিধিদের আয়োজনে, চন্দ্রদ্বীপ ডেভেলপমেন্ট সোসাইটি (সিডিএস ) এর বাস্তবায়নে গণশুনানিটি অনুষ্ঠিত হয়।

চাঁদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল্লাহ কিরন এর সভাপতিত্বে অনুষ্ঠিত গণগুনানিতে বক্তব্য প্রদান করেন তজুমদ্দিন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা পলাশ সরকার (পিএ এ),উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রমেন্দ্র নাথ বিশ্বাস, উপজেলা কৃষি উপ সহকারী নাসিম, ইউপি সদস্য তৈয়বুর রহমান, ইউপি মহিলা সদস্য মমতাজ ও রহিমা।

জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে এবং জলবায়ু পরিবর্তন মোকাবেলায় স্থানীয় জনগণের অভিযোজন সক্ষমতা বৃদ্ধিতে নাগরিক সমাজ ও সরকারী প্রতিষ্ঠান সমূহকে শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় গণশুনানিতে অংশ নেয় কৃষক-কৃষাণি, প্রান্তিক খামারী ও সুশীল সমাজের নারী পুরুষ অংশ নেয়।অনুষ্ঠান সঞ্চালনা করেন চন্দ্রদ্বীপ ডেভেলপমেন্ট সোসাইটির প্রকল্প সমন্বয়ক বাসুদেব গুহ।

চাঁদপুর ইউপি চেয়ারম্যান মোঃ একে এম শহিদুল্লাহ কিরন বলেন,ইউনিয়ন পরিষদে গনগুনানি চলমান থাকলে ইউনিয়ন পরিষদের সেবার মান বৃদ্ধি পাবে। এজন্য সরকারের বিভিন্ন বিভাগ প্রত্যন্ত অঞ্চলে কাজ করছে। তবে প্রত্যাশীত জনসেবা প্রাপ্তির ব্যাপারে জনগনের মধ্যে সচেতনতা বেশি প্রয়োজন। জনগন যত বেশি সচেতন হবে উন্নয়ন ও জনসেবা তত বেশি নিশ্চিত হবে।গণগুনানি জনপ্রতিনিধিদেরকে জনগণের আরো নিকটবর্তী হতে সহায়ক হবে। এটি স্বচ্ছতা ও জবাবদিহিতার একটি অনন্য মাধ্যম।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ