মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০২:২১ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
ঝালকাঠিতে কুকুরের কামড়ে দুই দিনে শতাধিক মানুষ আহত
মোঃ রাশেদ খান ঝালকাঠি প্রতিনিধি / ৪৫ Time View
Update : মঙ্গলবার, ২৮ জুন ২০২২
ঘিরে ধরে কামড়ালো একদল কুকুর, তরুণীর মৃত্যু

ঝালকাঠিতে কুকুরের কামড়ে দুই দিনে পুলিশ, শিশু ও বৃদ্ধসহ অন্তত শতাধিক মানুষ আহত হয়েছেন। বুধবার (২২ জুন) দুপুর পর্যন্ত ২ দিনে আহতদের মধ্যে অন্তত ৫০ জন ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। হঠাৎ এত মানুষকে চিকিৎসা দিতে হিমশীম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।সোমবার বিকেল থেকে বুধবার দুপুর পর্যন্ত জেলা শহরের ফায়ার সার্ভিস মোড়, কুমারপট্টি সড়ক, সাধনার মোড় ও চাঁদকাঠিসহ শহরতলীর বিভিন্ন এলাকায় কুকুরের কামড়ে শিশু, বৃদ্ধসহ অন্তত শতাধিক মানুষ আহত হয়েছেন।

ঝালকাঠি জেলা শহরে দায়িত্ব পালনকালে পুলিশ কনস্টেবল আজিজুর রহমান কুকুরের কামড়ে আহত হন। হাসপাতালে প্রতিষেধক র‌্যাবিস টিকা সরবারাহ না থাকায় গরিব রোগীদের ফার্মেসি থেকে ১ হাজার টাকায় কিনতে কষ্ট হচ্ছে। অনেকেই তাৎক্ষণিক টাকা না থাকায় টিকা না দিয়েই চলে যাওয়ার খবর পাওয়া গেছে। ১ হাজার টাকায় টিকা কেনার সাধ্য নেই অনেকেরই।এদিকে ঝালকাঠি সদর হাসপাতালে জলাতংক প্রতিষেধক র‌্যাবিস টিকা সংকট থাকায় আহতরা বিপাকে পড়েছেন। বাইরে থেকে ভ্যাকসিন কিনে এসব রোগীদের চিকিৎসা হচ্ছে। তবে আহতদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।
ঝালকাঠি সদর হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট ডাক্তার আবুয়াল হাসান জানান, দুই দিনে কুকুরে কাটা রোগীর সংখ্যা স্বাভাবিকের তুলনায় বেশি হওয়ায় র‌্যাবিস টিকা সরবরাহে সংকট তৈরি হয়েছে। তবে প্রাথমিক চিকিৎসা দিয়ে ওষুধ লিখে দেওয়া হচ্ছে।’’

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category