মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:৩৬ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
পীরগাছায় ছাগল ধরায় পেঁপেঁ গাছ কেটে ফেলার অভিযোগ
পীরগাছা (রংপুর) প্রতিনিধি: / ৩১৬ Time View
Update : মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২

রংপুরের পীরগাছায় রাতের আধারে এক কৃষকের পেপে গাছ কেটে ফেলার অভিযোগ উঠছে প্রতিবেশি এক ব্যক্তির বিরুদ্ধে। উপজেলার পারুল ইউনিয়নের পূর্ব মনুরছড়া গ্রামের কৃষক আব্দুল আজিজের প্রায় ৩০টি ফল ধরা পেপে গাছ গত শুক্রবার রাতে কেটে ফেলা হয়। ওইদিন বিকেলে প্রতিবেশি আশাদুল ইসলাম নামে এক ব্যক্তির ছাগল আটক করা নিয়ে তিনি গাছগুলো কেটে ফেলেছেন বলে অভিযোগ করছেন কৃষক আব্দুল আজিজ। এ ব্যাপারে গতকাল বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করা হয়েছে।
অভিযোগে জানা গেছে, ওই গ্রামের আদর্শ কৃষক আব্দুল আজিজ তার বাড়ির পাশে ৩৫ শতাংশ জমিতে দীর্ঘদিন থেকে বিভিন্ন সবজি ও পেপে চাষ করে আসছিলেন। তিনি পেপে ক্ষেতে মরিচ ও আদাও লাগান। গত শুক্রবার বিকেলে ওই জমির বেশকিছু মরিচ খেয়ে ফেলেন প্রতিবেশি মৃত আব্দুর সাত্তারের ছেলে আশাদুল ইসলামের একটি ছাগল। পরে কৃষক আব্দুল আজিজ ছাগলটি বেঁধে রাখেন। এ নিয়ে আজিজ ও আশাদুলের কথা কাটাকাটির পর রাতে আব্দুল আজিজের ৩০টি বড় আকারের ধরতি পেপে গাছ কেটে ফেলা হয়। এতে তার বড় ধরনের আর্থিক ক্ষতি হয়।  সকালে তিনি এ অবস্থা দেখে স্থানীয় ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন ও ইউপি সদস্য নুরুল আমিনকে বিষয়টি জানান। পরে ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য বাগানটি পরিদর্শন করেন।
ইউপি চেয়ারম্যান তোফাজ্ঝল হোসেন বলেন, সামান্য বিষয় নিয়ে এতো বড় ক্ষতি করা ঠিক হয়নি।
কৃষক আব্দুল আজিজ বলেন, ছাগল ধরেছি, কিন্তু খোয়াড়ে দেইনি। আশাদুল নিয়ে গেছে। তারপর কেন আমার এত বড় ক্ষতি করা হলো। একেকটি গাছে প্রায় ২ থেকে ৩ মন করে পেপে ধরতো। আমি বিচার ও উপযুক্ত ক্ষতিপূরণ চাই।
আব্দুল আজিজের ছেলে শিক্ষার্থী এনামুল হক বলেন, আমাদের ক্ষতি আবার আমাদের হুমকি-ধামকি দিচ্ছে। এ জমি থেকে নাকি এক ছটাকও ফসল নিয়ে যেতে দিবে না। তাই আমরা বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছি।
এ বিষয়ে পীরগাছা উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলম বলেন, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ