মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:৫৭ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
বানভাসিদের মুখে হাসি ফুটালেন “আমাদের বাঘা” ফেসবুক গ্রুপ
মোস্তাফিজুর রহমান, রাজশাহী প্রতিনিধি / ২৪৮ Time View
Update : মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২

সুনামগঞ্জে এবারের ভয়াবহ বন্যায় বিপাকে পড়া অসহায় দুঃস্থ পরিবার পাশে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান এসে দাঁড়াচ্ছে। এসব অসহায় মানুষের দিকে এবার সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন রাজশাহীর বাঘা উপজেলা সবচেয়ে বড় ফেসবুক কমিউনিটি গ্রুপ “আমাদের বাঘা”

সংগঠনের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, গ্রুপটি বর্তমান সোশাল মিডিয়ার মাধ্যমে গরীব দুঃখী মানুষদের মুখে হাসি ফুটাচ্ছে। তাই তারা বসে না থেকে গ্রুপের পরিচালনা পর্ষদ এর সদস্য এসআর সাকিব রহমানের মাধ্যমে ত্রাণ সামগ্রী বিতরণ এর দায়ীত্ব দেন রীনা আক্তারকে। রীনা আক্তার জেলা সমন্বয়কারী কর্মকর্তা, সিভিল সার্জন অফিস, সুনামগঞ্জ।

বৃহস্পতিবার রীনা আক্তার সুনামগঞ্জের বিভিন্ন স্থান ঘুরেঘুরে বানভাসি অসহায় দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ তুলে দেন।

রীনা আক্তার বলেন, আমাদের বাঘা গ্রুপের পক্ষে সুনামগঞ্জের প্রত্যন্ত কিছু এলাকায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি।
গ্রুপের পরিচালনা পর্ষদ এর সদস্য আমার বন্ধু এসআর সাকিব রহমান এর মাধ্যমে এই ত্রাণ সামগ্রী বিতরণ এর দায়ীত্ব আমার কাছে আসে।
গ্রুপের পরিচালনা পর্ষদ এর সদস্যরা ব্যস্ত থাকায় এই মহৎ কাজ সম্পাদনের জন্য আমাকে সুযোগ দিয়েছেন।
সুদূর সুনামগঞ্জে থেকেও আমাদের বাঘার প্রতিনিধিত্ব করা সত্যিই সৌভাগ্যের ব্যাপার।

এসআর সাকিব রহমান বলেন, আমাদের বাঘা গ্রুপের পরিচালনা পর্ষদ বিভিন্ন কাজে ব্যস্ত থাকায় এই ঈদকে সামনে রেখে যাওয়া সম্ভব হয়ে উঠছিল না। আবার যেতে দেরি করলে হয়তো বানভাসিরা ঈদ উদযাপন করতে কষ্ট হবে। তাই তাদের আনন্দের কথা চিন্তা করে আমার সহপাঠি বন্ধু রীনা আক্তার এর মাধ্যমে যত দ্রুত সম্ভব ত্রাণ সামগ্রী তাদের হাতে তুলে দেওয়া হয়েছে। আমি মনে করি আমাদের বাঘা ফেসবুক গ্রুপের মাধ্যমে সুনামগঞ্জের বানভাসিদের একটু হলেও ঈদকে আনন্দময় করে তুলবে।

উল্লেখ্য, ‘উৎসবে-দূর্যোগে, নিঃশ্বাসে-বিশ্বাসে,
আমাদের বাঘা আপনার পাশে’ স্লোগানে প্রায় সাড়ে আট হাজার সদস্য নিয়ে পরিচালিত ফেসবুক গ্রুপটি সামাজিক উন্নয়ন মূলক বিভিন্ন কার্যক্রমে অনবদ্য ভূমিকা রেখে চলেছে দীর্ঘদিন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ