সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৩ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে জেলা ছাত্রলীগের খাবার বিতরণ
মোস্তাফিজুর রহমান, রাজশাহী প্রতিনিধি: / ১১৫ Time View
Update : সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী সোমবার (৮ আগস্ট)। দিবসটি জাতীয়ভাবে পালিত হচ্ছে। তারি ধারাবাহিকতায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সাকিবুল ইসলাম রানার নিজ অর্থায়নে ছাত্রলীগ নেতা-কর্মীদের সাথে নিয়ে মঙ্গলবার রাতে প্রায় ১২ টার দিকে খেটে খাওয়া অসহায় প্রায় ৪০০ ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করে । এ খাবার বিতরণ করা হয় রাজশাহীর রেলস্টেশন থেকে শুরু করে বাসস্টেশনসহ বিশেষ বিশেষ স্থানে।

এ বিষয়ে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি রানা বলেন, বাঙালির শ্রেষ্ঠ অর্জন দেশের স্বাধীনতাসহ বঙ্গবন্ধুর সব লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যের প্রেরণাদানকারী ছিলেন ফজিলাতুন নেছা মুজিব। তিনি বঙ্গবন্ধুর সমগ্র রাজনৈতিক জীবন ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি রাজনৈতিক কর্মকাণ্ডে অফুরান প্রেরণার উৎস হয়ে ছিলেন। বঙ্গবন্ধু যখন বারবার পাকিস্তানি শাসকদের হাতে বন্দি জীবনযাপন করছিলেন, তখন আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা ফজিলাতুন নেছা মুজিবের কাছে ছুটে আসতেন বঙ্গবন্ধুর নির্দেশনা জানতে। তিনি তাদের বঙ্গবন্ধুর বিভিন্ন দিকনির্দেশনা পৌঁছে দিতেন এবং লড়াই-সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা জোগাতেন। তাই তার এই জন্মদিনে সামান্য প্রয়াস হিসেবে আমি এই আয়োজন করেছি।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক প্রদীপ কুমার সাহা পিংকু, রাজশাহী জেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক হাসিবুল হাসান শান্তসহ রাজশাহী জেলা ছাত্রলীগের সকল নেতৃবৃন্দ।

বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব ১৯৩০ সালের ৮ আগস্ট তৎকালীন গোপালগঞ্জ জেলার (তৎকালীন মহকুমা) টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার ডাকনাম ছিল রেণু। বাবার নাম শেখ জহুরুল হক, মায়ের নাম হোসনে আরা বেগম। এক ভাই ও দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে শাহাদাৎবরণ করেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category