সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৪ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
বার্সেলোনায় শুয়ে-বসে দিন কাটছে ৪৮৩ কোটি টাকার ডিফেন্ডারের
স্পোর্টস ডেস্ক / ১৪৩ Time View
Update : সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩

চার-চারটি ‘ইকোনমিক লেভার’ চালু করেও সংকট কাটেনি বার্সেলোনার। ঋণমুক্তি, দলবদলের জন্য তহবিল গঠন এবং নতুন-পুরনো খেলোয়াড়দের নিবন্ধন করতে চারটি ‘ইকোনমিক লেভার’ চালু করেছে ক্লাবটি। তবে এরপরও দলটির নতুন ডিফেন্ডার জুলস কুন্দের নিবন্ধন এখনো বাকি। ৪৮৩ কোটি টাকা খরচ করে সেভিয়া থেকে দলে ভেড়ানো এই ডিফেন্ডার সম্পূর্ণ ফিট থাকার পরও লা লিগায় নতুন ক্লাবের হয়ে মিস করতে যাচ্ছেন টানা দ্বিতীয় ম্যাচ।

চতুর্থ ইকোনমিক লেভার চালু করে মৌসুম শুরুর আগ মুহূর্তে দলে নতুন মুখদের মধ্যে রবার্ট লেভান্ডভস্কি, রাফিনিয়া, ফ্রাঙ্ক কেসি, আন্দ্রিয়াস ক্রিশ্চেনসেন এবং পুরনোদের মধ্যে চুক্তি নবায়ন করা উসমান দেম্বেলে এবং সার্জি রবার্তোদের নিবন্ধন সম্পন্ন করে বার্সেলোনা। তবে বাদ পড়ে যান জুলস কুন্দে, চতুর্থ ইকোনমিক লেভারের আয় দিয়ে তার নিবন্ধনের শর্ত পূরণে ব্যর্থ হয় কাতালান ক্লাবটি।

দলের দুই সিনিয়র সদস্য জেরার্ড পিকে এবং সার্জিও বুস্কেটসের বেতন কমানো নিয়ে আলোচনা আপাতত থমকে আছে। মেমফিস ডিপাইয়ের ক্লাব ছাড়ার প্রক্রিয়াও এই মুহূর্তে তেমন গতিশীল নয়। দুই সিনিয়রের বেতন কমানো বা ডিপাইয়ের দল ছাড়ার বিষয়টির সুরাহা না হলে কুন্দেকে এখন নিবন্ধন করাতে পারবে না বার্সেলোনা। রোববার দিবাগত রাতে লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামার আগে এই সংকট নিরসন না হলে টানা দ্বিতীয় ম্যাচ মিস করতে হবে ফরাসি ডিফেন্ডার কুন্দেকে। একই কারণে মৌসুমের প্রথম ম্যাচে রায়ো ভায়োকানোর বিপক্ষেও মাঠে নামা হয়নি তার।

ভায়োকানোর বিপক্ষে লাল কার্ড দেখায় সান সেবাস্তিয়ানে সোসিয়েদাদের বিপক্ষে বুস্কেটসকে পাবে না বার্সেলোনা। কুন্দেও শেষ পর্যন্ত নিবন্ধন জটিলতায় অনুপস্থিত থাকলে লা লিগার চ্যালেঞ্জিং এই অ্যাওয়ে ম্যাচের তা কোচ জাভির জন্য ভাবনার কারণ হতে পারে।

রায়ো ভায়োকানোর বিপক্ষে গোলশূন্য ড্র দিয়ে নতুন মৌসুম শুরু করেছে বার্সেলোনা। দ্বিতীয় ম্যাচে রোববার বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামবে জাভির দল।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category