শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:২১ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
উপহার পেলো বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম অস্ত্রোপাচারে জন্ম নেওয়া শিশু
মোস্তাফিজুর রহমান, রাজশাহী প্রতিনিধি / ৬৭ Time View
Update : শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

রাজশাহীর বাঘায় প্রথম সফল অস্ত্রোপচার মাধ্যমে জন্ম নেওয়া নবজাতক শিশুকে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছাড়পত্র প্রদানকালে এক গুচ্ছ ফুলেল শুভেচ্ছা ও নতুন পোশাক উপহার হিসাবে তার মায়ের তুলেদেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশাদুজ্জামান আসাদ। রোববার ( ৩০ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম অপারেশনের মাধ্যমে জন্ম নেওয়া নবজাতক শিশুর মায়ের হাতে এই নতুন পোশাক ও এক গুচ্ছ ফুলেল শুভেচ্ছা তুলে দেওয়া হয়।

জানা যায়, প্রতিষ্ঠার দীর্ঘ ২৯ বছর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার (ওটি) চালু করা হয়েছে। বুধবার ( ২৬ অক্টোবর) দুপুরে অস্ত্রোপচারের মাধ্যমে উপজেলার গড়গড়ি ইউনিয়নের খায়েরহাট গ্রামের প্রসূতি মনিরা বেগমের অপারেশনের মাধ্যমে থিয়েটারটি চালু করা হয়। সফলভাবে অপারেশনের মাধ্যমে ছেলে শিশুর জন্মের গ্রহন করেন। ছাড়পত্র প্রদানকালে রোবরাব নবজাতককে ফুলেল শুভেচ্ছা ও নতুন পোশাক প্রদানের সংবর্ধনা দেয়া হয়।

ছাড়পত্র প্রদানকালে রোগীর স্বামী কবির হোসেন বলেন, ‘এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আমার স্ত্রী মনিরা বেগমের সিজারিয়ান প্রথম অস্ত্রোপচার। কর্তৃপক্ষের সেবাই আমরা খুবই খুশি। এটি একটি উদাহরণ হয়ে থাকলো।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশাদুজ্জামান আসাদ বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ানসহ ছোট ছোট অস্ত্রোপচারসহ সেবার মান ভাল রাখার চেষ্টা অব্যহত থাকবে।
উপস্থিত ছিলেন, উপজেলা মেডিসিন কনসালটেন্ট ( আবাসিক চিকিৎসক ভারপ্রাপ্ত) ডা. রাকেশ পান্ডে, ডা. পার্থমণি প্রিয় ভট্টাচার্য্য, ডা. মল্লিকা সরকারসহ নার্সরা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ