শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৫১ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
সিলেটে বিএনপির সমাবেশ শনিবার, দলে দলে যোগ দেয়ার আহ্বান বিএনপি নেতা আরমান উদ্দিন স্বপনের
ইতালি প্রতিনিধি / ২৬ Time View
Update : শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে ঘিরে চলছে নানা ধরনের প্রস্তুতি। দেশে ও‌ বিদেশে নেতাকর্মীদের মাঝে বইছে উৎসবের আমেজ। স্মরণকালের বড় সমাবেশ করে সরকারকে কড়া বার্তা দিতে চায় বিএনপি। আগামীকাল ১৯ নভেম্বর সিলেটে আলিয়া মাদ্রাসা মাঠে এ সমাবেশ হবে। সমাবেশে চার লাখ মানুষের গণজমায়েত হবে বলে আশাবাদী বিএনপির নেতারা।

এরই মধ্যে সমাবেশে যারা আসবেন তাদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। জানা‌‌ যায় ইউরোপের ইতালি থেকেও সিলেট বিভাগ জাতীয়তাবাদী ফোরামের সিনিয়র সহ সভাপতি আরমান উদ্দিন স্বপন সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। সমাবেশ সফল করতে ছয়টি কমিটি গঠন করা হয়েছে। কয়েক সপ্তাহ ধরে বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রস্তুতি বৈঠক, গণসংযোগ ও লিফলেট বিতরণ করছেন। 

দলীয় সূত্রে জানা গেছে, আবাসন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে। ব্যবস্থাপনা ও শৃঙ্খলা কমিটির আহ্বায়ক হিসেবে আছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির। প্রচার ও মিডিয়া কমিটির দায়িত্বে আছেন জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, অভ্যর্থনা কমিটির দায়িত্বে আছেন মহানগর বিএনপির আহ্বায়ক আবদুল কাইয়ুম জালালী, আপ্যায়ন কমিটির দায়িত্বে আছেন মহানগর বিএনপির সাবেক সভাপতি নাসিম হোসাইন এবং দফতর কমিটিতে মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হুমায়ূন কবির শাহীনকে আহ্বায়ক করা হয়েছে।

ইতালি থেকে সিলেট বিভাগ জাতীয়তাবাদী ফোরামের সিনিয়র সহ সভাপতি আরমান উদ্দিন স্বপন এক বিবৃতিতে জানান সিলেটের এ সমাবেশ স্মরণকালের বড় সমাবেশ হবে। সমাবেশ সফল করতে যতটুকু সহযোগিতার প্রয়োজন হয় তিনি করে যাচ্ছেন এবং আগামীতে গণতন্ত্রের বাংলাদেশ ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার জন্য সকল দলীয় নেতৃবৃন্দদের আহ্বান জানান। সিলেটের সমাবেশ সফল করতে বাংলাদেশের অবস্থানরত সকল জিয়ার সৈনিকদের দলে দলে সমাবেশে অংশগ্রহণ করার জন্য বিশেষভাবে আহ্বানও জানান তিনি।

সূত্রে বিএনপির ঊর্ধ্বততম নেতৃবৃন্দরা জানিয়েছেন‌ সমাবেশে চার লাখ মানুষের গণজমায়েতের আশাবাদী সেটি মাথায় রেখে তারা কাজ করে যাচ্ছেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ