সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
যে যতো চর্চা করবে সে ততো জ্ঞান অর্জন করবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী
মোস্তাফিজুর রহমান, রাজশাহী প্রতিনিধি / ৩৪৮ Time View
Update : সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সোনার বাংলা গড়ার লক্ষে দেশ বিদেশে ভ্রমন করছেন। বিক্ষ্যাত ব্যক্তির সাথে দেশের বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেছেন। তাই তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন। দেশ পরিচালনার ক্ষেত্রে বিশে^ প্রধানমন্ত্রী সফলতা অর্জন করেছেন। তাই যে যতো ভাববে চর্চা করবে, সে ততো জ্ঞান অর্জন করবে।

রোববার (৮ জানুয়ারী) সকাল ১১টায় বাঘা উপজেলার গোচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী ভবেিষ্যত প্রজন্মের জন্য কাজ করছেন। দেশের উন্নয়নের জন্য কাজ করতে গিয়ে প্রধানমন্ত্রীকে ২২ বার হত্যার চেষ্টা করা হয়েছিল। কিন্তু সৃষ্টি কর্তা তা হতে দেননি। নতুন প্রজন্মের জন্য বিষয় ভিত্তিক বিভিন্ন প্রশিক্ষনের ব্যবস্থা করেছেন। সেই প্রশিক্ষণ গ্রহণ করে নতুন প্রজন্মের তরুণরা স্বাবলম্বী হচ্ছেন। বাংলাদেশ এক সময় বহির্বিশ^ শাসন করেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ফিরে এসেছেন। কিন্তু তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সেই দেশে নেতৃত্ব দিচ্ছেন। তাঁর নেতৃত্ব দেখে বহির্বিশে^র কিছু নেতা হিংসা করে দালালদের মদদ দেওয়ার চেষ্টা করছে। এতে কোন লাভ হবেনা। আগামী ২০২৪ সালের নির্বাচনে আবার নৌকা বিজয়ী হবে এবং শেখ হাসিনা সরকার গঠন করবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ জনবহুল দেশে। বিশে^ মহামারি করোনা আক্রান্ত হয়। দেশেও মহামারি দেখা দিয়েছিল। সেই ক্ষেত্রে বিশে^ করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী ৫ম স্থান অর্জন করেছেন। অতীত যেভাবে দেশ পরিচালিত হয়েছে, প্রধানমন্ত্রী সেভাবে পরিচালিত হতে চাননা, তিনি মাটি ও মানুষের নেতা হিসেবে কাজ করতে চান। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণের পর ২৬ হাজার একাডেমিক ভবন ও ৩৬ হাজার শিক্ষক নিয়োগ করা হয়েছে।
আয়োজিত অনুষ্টানে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মীর মো. মামুনুর রহমান, উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম, আড়ানী পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুল মতিন, সাধারণ সম্পাদক রিবোন আহম্মেদ বাপ্পি, আড়ানী পৌর যুবলীগের সভাপতি কামরুল হাসান জুয়েল প্রমুখ।
গোচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মিনারা পারভিনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, আড়ানী পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি শহীদুজ্জামান শাহীদ, আড়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক এনামুল হক, বাউসা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, আড়ানী সরকারি মনোমোহীনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস, গোচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান মাহমুদ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আরিফুর রহমান, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নওশাদ আলী।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category