শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ -এ দীর্ঘ লাফে সারা দেশে প্রথম নেত্রকোণার রাব্বি
মুহা. জহিরুল ইসলাম অসীম / ১১২ Time View
Update : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ বিতরণের লক্ষ্যে অনুষ্ঠিত জাতীয় পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতায় দীর্ঘ লাফে সারা দেশে প্রথম হয়েছে নেত্রকোণার মোঃ রাব্বি মিয়া। শনিবার (৩ জুন) সকাল ১০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে এই ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মোঃ রাব্বি মিয়া নেত্রকোণা সদর উপজেলার ঠাকুরাকোনা ইউনিয়নের তাতিয়র গ্রামের মোঃ আবুল কাশেমের ছেলে। সে সদর উপজেলা তাতিয়র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্র। এর আগে সে বিভাগীয় পর্যায়ে প্রথম হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে।

এ আয়োজনের উদ্বোধন ও পুরস্কার বিতরণ করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ। সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

প্রতিযোগিতায় ‘ক’ (১ম ও ২য় শ্রেণি) ও ‘খ’ ( ৩য়-৫ম শ্রেণি) বিভাগে ১০ টি বিষয়ে (‘ক’ বিভাগে ৪টি এবং ‘খ’ বিভাগে ৬টি) ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রাথমিক শিক্ষা অধিদফতরের উদ্যোগে জাতীয় পর্যায়ের এই প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী শিক্ষার্থী যাথাক্রমে ৩০, ২৫ ও ২০ হাজার টাকার সঙ্গে ক্রেস্ট ও সনদপত্র পাবে।

এর আগে এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত জানান, শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি শিশুর সুপ্ত প্রতিভা বিকাশ, শিশুর শারীরিক ও মানসিক বিকাশের মাধ্যমে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে এ প্রতিযোগিতা ধারাবাহিকভাবে আয়োজন করা হয়।

তাতিয়র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুন্নাহার রনি জানান, রাব্বি আমাদের স্কুলের একজন মেধাবী শিক্ষার্থী। সে খেলাধুলার প্রতি খুবই আগ্রহী। তার ঐকান্তিক ইচ্ছা ও মনোবলই তাকে এই সফলতা দিয়েছে। আমরা তার জন্য যথাসাধ্য চেষ্টা করেছি গাইড করার, বিশেষ করে বিদ্যালয়ের সহসভাপতি ডা: কমর উদ্দিন চান মিয়া রাব্বির জন্য অনেক কষ্ট করেছেন। আমি রাব্বির এই অর্জনে যেমনি আনন্দিত তেমনি এই সফলতার নেপথ্যে যারা কাজ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা রাব্বির উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। তার জন্য সকলের দোয়া চাই।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ