শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

সৌদিপ্রবাসি মায়ের সন্ধান পাচ্ছেনা সন্তানরা
মাধবপুর (হবিগঞ্জ) থেকে পিন্টু অধিকারী / ১০৯ Time View
Update : শনিবার, ২০ এপ্রিল ২০২৪
সুফিয়া বেগম

আমার পুলা পুরি কই। আমি আর বাচঁতামনা। আমি তরার মুখ দেখতাম চাই। আমারে তরা দেশে নিয়ে যা। নিজ সন্তান জাগীর হোসেনের সাথে এটাই ছিল সৌদিপ্রবাসি মা সুফিয়া বেগমের শেষ কথা। এর পর থেকে সুফিয়ার আর কোন খোঁজ খবর পাচ্ছেনা।

হবিগঞ্জের মাধবপুর উপজেলার পূর্ব মাধবপুর গ্রামের সুফিয়ার ছেলে জাগীর হোসেন ও তার পরিবার। এ ঘটনায় ৮ জুন সুফিয়ার ছেলে জাগীর হোসেন মাধবপুর থানায় উপজেলার সুন্দাদিল গ্রামের ফিরোজ মিয়া পূর্ব মাধবপুরের মালু মিয়া এবং ঢাকার তেহজীব টুর‌্যস এন্ড ট্রাভেলস এর মালিক তৌহিদ হোসেনের নামে লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ৪ এপিল অভাব গ্রস্থ পরিবারে সুখ শান্তি ফিরিয়ে আনতে পূর্ব মাধবপুর গ্রামের জামাল মিয়ার স্ত্রী সুফিয়া বেগম দালালদের খপ্পরে পরে সৌদিআরবে গিয়েছিলেন। যাওয়ার এক সপ্তাহ পর তার ছেলে জাগীরের মোবাইল ফোন ইমুতে ফোন দিয়ে জানায় সৌদিআরবে তিনি অসুস্থ হয়ে পড়েছেন। এর সাত দিন পর আবার ফোন দিয়ে জানায় আমার পুলা পুরি কই। আমি আর বাচঁতামনা। আমি তরার মুখ দেখতাম চাই। আমারে তরা দেশে নিয়ে যা।

একথায় শেষ কথা ছিল সুফিয়া বেগমের। এর পর থেকে সুফিয়ার সঙ্গে তার সন্তানদের আর কোন যোগাযোগ নেই। গত ৬ মে ঢাকার তেহজীব টুর‌্যস এন্ড ট্রাভেলস এর মালিক তৌহিদ হোসেন ফোন দিয়ে জানান তার মা সুফিয়া বেগম সৌদিআরবে মারা গেছেন। জাগীর হোসেনের অভিযোগ টাকা প্রলোভন দেখিয়ে তার সহজ সরল মাকে ফিরোজ মিয়া, মালু মিয়া ও তৌহিদ হোসেন সৌদিআরবে পাচারকারী চক্রের হাতে তুলে দিয়েছেন।

সৌদিআরব গিয়ে তার মা জীবিত আছেন না মারা গেছেন কিছুই জানেন না। তার মায়ের সন্ধান চাইলে উল্লেখিত লোকজন কোন সাড়া দিচ্ছেন না। এ ব্যাপারে মালু মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সুফিয়া অসুস্থ হয়ে সৌদিআরবে মারা গেছে। সুফিয়াকে দেশে ফিরিয়ে আনতে ২০দিন আগে ঢাকায় ট্রাভেলসের মালিকের সঙ্গে সুফিয়ার ছেলেকে নিয়ে দেখা করলে তারা আশ্বস্থ করেছেন সুফিয়ার লাশ দেশে এনে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

মাধবপুর থানার ডিউটি অফিসার নারী ও শিশু বিষয়ক সকর্মকর্তা শিবানী দাশ জাগীরের অভিযোগ প্রাপ্তি স্বীকার করে বলেন, এ বিষয়ে পুলিশ যতাযত আইনগত ব্যবস্থা গ্রহন করবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ