শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

রাজশাহী-সিলেট সিটিতে অনিয়মের খবর পাইনি : ইসি রাশেদা
এবি ডেস্ক রিপোর্ট / ১৫৭ Time View
Update : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪

রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন ভোটে অনিয়মের খবর পাননি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা।

বুধবার (২১ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মিলনায়তনে সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ শেষে তিনি এ কথা বলেন।

এ দিন সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। দুই সিটিতে ৮ লাখের বেশি নাগরিক ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোটাধিকার প্রয়োগ করছেন। সিলেট সিটি কর্পোরেশনে রয়েছে ৪ লাখ ৮৭ হাজার ৭৪৭ জন ভোটার আর রাজশাহী সিটিতে ভোটার সংখ্যা ৩ লাখ ৫১ হাজার ৯৭৬ জন।

রাশেদা সুলতানা বলেন, নির্বাচন কমিশনের মনিটরিং সেল থেকে কোনো অনিয়ম বা বিশৃঙ্খলার কোনো তথ্য পাইনি। মাঠের আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে যোগাযোগ হচ্ছে। এ পর্যন্ত আমাদের কাছে অনিয়মের তথ্য নেই।

ভোটার উপস্থিতি ভালো জানিয়ে তিনি বলেন, সিলেটের কোনো কোনো কেন্দ্রে বৃষ্টি হচ্ছে। সে কারণে দুএকটা কেন্দ্রে ভোটার কম। আর সব জায়গায় ভালো। রাজশাহীতে খুবই ভালো।

এখন পর্যন্ত কত শতাংশ ভোট পড়েছে সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেনি কমিশন। এই কমিশনার জানান, এখন পর্যন্ত এরকম কোনো তথ্য আসেনি। হয়ত কিছুক্ষণের মধ্যেই আমরা তথ্য পাব।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) জটিলতার কোনো খবর আসেনি উল্লেখ করে রাশেদা সুলতানা বলেন, শুধু রাজশাহীর একটা জায়গায় একটু সমস্যা হয়েছিল। সেটা সঙ্গে সমাধান হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সঙ্গে আমার কথা হয়েছে, ঠিক সময়ে ভোট শুরু হয়েছে। এখন পর্যন্ত ইভিএম নিয়ে কোনো তথ্য আসেনি। ত্রুটি দেখা দিলে ব্যাকআপ মেশিন আছে। কারিগরি টিম আছে। সমস্যা হলে আমরা সঙ্গে সঙ্গে দূর করার চেষ্টা করব।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ