মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন

অদম্য ইচ্ছাশক্তিই জীবনযুদ্ধে জয়ের বড় হাতিয়ার : তথ্যমন্ত্রী
এবি ডেস্ক রিপোর্ট / ১০৯ Time View
Update : মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জীবন এক যুদ্ধক্ষেত্র। ইচ্ছাশক্তির কমতিই এখানে সবচেয়ে বড় প্রতিবন্ধকতা। তাই অদম্য ইচ্ছাশক্তি আর নিরন্তর সংগ্রামই জীবনযুদ্ধে জয়ের সবচেয়ে বড় হাতিয়ার।

বৃহস্পতিবার (২২ জুন) মিরপুরে স্কলাস্টিকা প্রধান শাখার ‘এ লেভেল’ শিক্ষা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রতিবন্ধকতা দেখে হতোদ্যম না হয়ে লড়াই অব্যাহত রাখতে হবে। কোনো পরীক্ষার ফল খারাপ হলে মন খারাপ নয়, সেখান থেকেই নতুন উদ্যমে চেষ্টা করতে হবে। দৃপ্ততার সঙ্গে শপথ নিতে হবে- আমাকে বিশ্বজয়ী হতে হবে, আমাকে এটা করতে পারতেই হবে, আমি সফল হবোই। তাহলেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো যাবে।

জীবনের কোনো কোনো পর্যায়ে আমাদের একাই লড়াই করতে হয় মন্তব্য করে তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ও বিল গেটসসহ বিশ্বের সফলতম ব্যক্তিদের জীবনের হার না মানা সংগ্রামের উদাহরণ তুলে ধরেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্য ডা. হাছান মাহমুদ বলেন, আজকের অবস্থানে উত্তরণের পেছনে মা-বাবা, পরিবার ও শিক্ষকদের যে পরম অবদান রয়েছে তা সারাজীবন স্মরণ রেখে সম্মান দিতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের সিনিয়র শাখার অধ্যক্ষ নুরুন নাহার মজুমদার ও হেড অব অ্যাকাডেমিক অ্যাফেয়ার্স সাবিনা মুস্তফা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ