মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:০০ অপরাহ্ন

বিশ্বকাপ বাছাইপর্বের মাঠে আগুন
স্পোর্টস ডেস্ক / ১১৫ Time View
Update : মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

চলতি বছরের অক্টোবরে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের আসর বসতে যাচ্ছে। যদিও এখনও আইসিসির মেগা এই টুর্নামেন্টের সূচি নির্ধারিত হয়নি। তবে কিছুদিন আগে বিশ্বকাপের খসড়া সূচি ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার কাছে জমা দিয়েছিল আয়োজক দেশটি। আসরটির মূল পর্ব শুরুর আগে জিম্বাবুয়েতে চলছে বিশ্বকাপ বাছাইপর্ব। যেখানে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজসহ ১০টি দল লড়ছে। সেখানকার একটি ম্যাচের ভেন্যুতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২০ জুন) গভীর রাতে হারারে স্পোর্টস ক্লাবে আগুন লেগে স্টেডিয়ামের একটি অংশ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুন লাগার পর সেটি খুব দ্রুত আশপাশে ছড়িয়ে পড়ে। এর ৬ ঘণ্টা আগেই সেখানে একটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এই তথ্য জানিয়েছে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

এক বিবৃতিতে জিম্বাবুয়ে ক্রিকেট জানিয়েছে, ‘হারারে স্পোর্টস ক্লাবের দক্ষিণ-পশ্চিম দিকের একটি গ্যালারিতে আগুন লাগে। সঙ্গে সঙ্গে দমকলে খবর দেওয়া হয়। তারা খুব দ্রুত কাজ শুরু করায় কারও প্রাণহানি হয়নি। তবে আগুনে গ্যালারির কিছুটা অংশ পুড়ে গেছে। যদিও এতে পরবর্তী ম্যাচগুলোতে কোনো সমস্যা হবে না। সব ম্যাচই হবে সূচি অনুযায়ী।’

হারারে স্পোর্টস ক্লাবে এখনও আরও চারটি ম্যাচ বাকি রয়েছে। তার মধ্যে আছে বাছাইপর্বের ফাইনালও। যে দুটি দল সেই ফাইনালে উঠবে, তারা ভারতে আয়োজিত ওয়ানডে বিশ্বকাপে জায়গা করে নেবে। আগামী ৯ জুলাই অনুষ্ঠিত হবে বাছাইপর্বের ফাইনাল

বিশ্বকাপ বাছাইপর্বের ‘এ’ গ্রুপে ওয়েস্ট ইন্ডিজ ও স্বাগতিক জিম্বাবুয়ে ছাড়াও রয়েছে নেপাল, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্র। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপটির শীর্ষে আছে জিম্বাবুয়ে। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা উইন্ডিজদের অবস্থান দুইয়ে। অন্যদিকে ‘বি’ গ্রুপে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কার সঙ্গী ওমান, স্কটল্যান্ড, আয়ার‌ল্যান্ড ও আরব আমিরাত। এখন পর্যন্ত ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ওমান গ্রুপসেরা এবং এক ম্যাচ খেলে দুইয়ে থাকা লঙ্কানদের পয়েন্ট ২।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ