শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন

‘মৃত্যুর আগ পর্যন্ত দুর্নীতিবাজদের বিরুদ্ধে যুদ্ধ করবো’
এবি ডেস্ক রিপোর্ট / ১২৩ Time View
Update : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, মৃত্যুর আগ পর্যন্ত আমি দুর্নীতিবাজদের বিরুদ্ধে যুদ্ধ করবো। দুর্নীতিবাজদের এ দেশে কোনো জায়গা নেই। এ দেশের ফুটবলকে বাঁচাতে হলে দুর্নীতিবাজদের প্রতিহত করতে হবে।

শনিবার (২৪ জুন) বিকেলে রাজবাড়ীর পাংশা সরকারি জর্জ উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা যুবলীগের আয়োজনে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও পাংশা উপজেলা ফুটবল একাদশের মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ শেষে পুরস্কার বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার সুমন বলেন, আমি হাইকোর্টে একটা মামলা করেছিলাম বিদেশ থেকে বাংলাদেশের ফুটবলের জন্য যে টাকা আসছে দুদকের মাধ্যমে সেটার হিসেব নেওয়ার জন্য। মহামান্য হাইকোর্ট আমাকে আদেশ দিয়ে বললো তদন্ত হতে কোনো বাধা নেই। কিন্তু মানুষ সেটার সুষ্ঠু তদন্ত হতে দিলো না। দুর্নীতিবাজরা সুষ্ঠু তদন্ত হতে দিলো না।

ব্যারিস্টার সুমন দর্শকদের উদ্দেশে বলেন, পড়ালেখা করে আপনারা প্রতিষ্ঠিত হন। প্রতিষ্ঠিত না হলে বিভিন্ন জায়গায় দুর্নীতিবাজদের বিরুদ্ধে আপনারা লড়তে পারবেন না।

তিনি বলেন, ৩০০ কিলোমিটার দূর থেকে রাজবাড়ীর পাংশায় আসছি। আমি এখানে আগে কখনো আসি নাই। আমি এখানে হারতে বা জিততে আসি নাই। পাংশার মানুষের সঙ্গে আত্মীয়তা করতে আসছি। পাংশার মানুষের আতিথেয়তা আমি কখনো ভুলবো না। বিশেষ করে এমপি জিল্লুল হাকিমের কথা ভুলার মতো নয়। তার মতো একজন সৎ, যোগ্য ও আদর্শবান এমপি যদি আমি পেতাম তাহলে হবিগঞ্জকে অনেক আগেই ফুটবলের রাজধানী বানাইতাম।

ব্যারিস্টার সুমন বলেন, আমি সফল আইনজীবী হয়ে, ব্যারিস্টার হয়ে, মিনিস্টার হওয়ার নেশায় যদি চলে যায়, আমার ফুটবলটা যদি ধ্বংস হয়ে যায়, তাহলে বাংলাদেশের মিনিস্টার হয়ে আমার কাজটা কী। ফুটবলটা আমাদের প্রথম প্রেম। ফুটবলের প্রতি মানুষের যে ভালোবাসা তা নাটোর,নওগাঁ, ঠাকুরগাঁওসহ দেশের যেখানেই যাবেন সেখানেই পাবেন। মানুষ তার দেশপ্রেম ও এলাকার প্রেম নিয়েই খেলা দেখতে আসে, আনন্দ করতে আসে। মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে এর চেয়ে ভালো উপায় হতে পারে না। অথচ আমাদের দুর্ভাগ্য হচ্ছে- যাদের কাঁধে মাথা রেখে আমাদের কাঁদতে পারার কথা, ফুটবলের অভিযোগ করতে পারার কথা, আমাদের স্পোর্টসের মাঠ দখল নিয়ে কথা বালার কথা, তারাই যখন আমাদের কাঁদার কারণ হয়, তখন আমার মতো একজন বুড়া বয়সী ব্যারিস্টারের দাঁড়িয়ে যেতে হয় এই যুদ্ধের ময়দানে।

আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে পাংশা উপজেলা যুবলীগের আয়োজনে এই প্রীতি ফুটবল ম্যাচে ১-০ গোলো পাংশা উপজেলা ফুটবল একাদশকে হারায় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি। খেলার প্রথমার্ধ্বে গোলশূন্য হলেও খেলার দ্বিতীয়ার্ধ্বে পাংশার জালে গোল দেয় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি।

জমজমাট এই প্রীতি ফুটবল ম্যাচে আনন্দে মাতেন দর্শকরা। অনেক দর্শক আশপাশের বহুতল ভবনের ছাদে বসেই খেলা উপভোগ করেন। প্রায় অর্ধলক্ষাধিক দর্শক খেলা উপভোগ করেন।

প্রীতি ফুটবল ম্যাচে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দীন বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান অলিউজ্জামান চৌধুরী টিটু, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পাংশা পৌরসভার মেয়র ওয়াজেদ আলী মাস্টার, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আব্দুল ওহাব মন্ডল, পাংশা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ