সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন

ইবিতে বিদেশি শিক্ষার্থী ভর্তির আবেদন শুরু
ইবি (কুষ্টিয়া) থেকে মুতাছিম বিল্লাহ রিয়াদ / ১২১ Time View
Update : সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে বিদেশি শিক্ষার্থীদের ভর্তি আবেদন শুরু হয়েছে। এ প্রক্রিয়া চলবে আগামী ৩১ জুলাই পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ডিভিশনের (আইএডি) পরিচালক প্রফেসর ড. আবু হেনা মোস্তফা জামাল এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আবেদন ফরম অফিস থেকে অথবা ওয়েবসাইট থেকে সংগ্রহ করে বিজ্ঞপ্তিতে দেওয়া আইএডির অফিসিয়াল ই-মেইলে পাঠাতে হবে। ভর্তির বিষয়ে বিস্তারিত তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://www.iu.ac.bd/admission) প্রকাশিত নির্দেশিকা অনুসরণ করে আবেদন করতে হবে। অথবা সংশ্লিষ্ট শাখার পরিচালকের সঙ্গে যোগাযোগ করতে পারবে ভর্তিচ্ছুরা।

জানা গেছে, ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) বিদেশি শিক্ষার্থীদের আবেদনের ক্ষেত্র ২০২১ সালের আগে বারো বছরের শিক্ষা (ব্রিটিশ শিক্ষা ব্যবস্থা অথবা সমমানে এ-লেভেল বা ও-লেভেল) সম্পন্ন করতে হবে। উভয় ক্ষেত্রেই সিজিপিএ ৩ দশমিক ৫, (৫ এর মধ্যে) ৩ (৪ এর মধ্যে) অথবা ৭০ শতাংশ নম্বর থাকতে হবে। ভর্তিচ্ছুদের কোনো বিষয়ে ‘ডি’ গ্রেড থাকলে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে না।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নেপাল, ভুটান, মালদ্বীপ, শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, সোমালিয়া, কম্বোডিয়া এবং ইন্দোনেশিয়া থেকে শিক্ষার্থীদের ভর্তি নেবেন। ভর্তির পর ছাত্ররা উন্নত মানের ওয়াইফাই সুবিধাসহ ছাত্ররা দুইটি ও ছাত্রীরা একটি হলে আবাসিক সুবিধা পাবেন বলে জানা গেছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ