সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

ডেমরায় ১৫ শতক জমি ইজারা পেলেন তৃতীয় লিঙ্গের লোকজন
এবি ডেস্ক রিপোর্ট / ১২৩ Time View
Update : সোমবার, ১৭ জুন ২০২৪

তৃতীয় লিঙ্গের সামাজিক সংগঠন ‘স্বপ্নজয় বাংলাদেশ ফাউন্ডেশন’কে ডেমরা রাজস্ব সার্কেলের শূন্য মৌজায় মোট ১৫ শতক জমি ইজারা দিয়েছে ঢাকা জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৩ জুলাই) ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে স্বপ্নজয় বাংলাদেশ ফাউন্ডেশনের সভাপতি শর্মিতা ফারহিন ও সাধারণ সম্পাদক হিমেলের হাতে এই সম্পত্তির বরাদ্দপত্র তুলে দেন ঢাকার জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান।

এসময় ডিসি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক মডেলের অন্যতম লক্ষ্য হচ্ছে সমাজের সব স্তর, শ্রেণি, পেশা ও লিঙ্গের মানুষের উন্নয়নের মাধ্যমে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ করা। এরই ধারাবাহিকতায় ২০১৩ সালে তৃতীয় লিঙ্গের মানুষদের প্রথমবারের মতো রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি দেওয়া হয়। এরপর থেকে এই জনগোষ্ঠী উন্নয়ন, সুযোগ ও সাম্যের আধুনিক ধারায় প্রবেশ করে। একে একে উন্মোচিত হতে থাকে ভোটাধিকার প্রাপ্তি, জনপ্রতিনিধি হওয়া ও কর্মসংস্থান লাভের সুযোগ। দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী ঢাকা জেলা প্রশাসন একই অন্তর্ভুক্তিমূলক চেতনায় বলীয়ান হয়ে নিরন্তর কাজ করে চলেছে।

তিনি বলেন, তৃতীয় লিঙ্গের মানুষেরা দেশের গুরুত্বপূর্ণ নাগরিক। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারী, পুরুষ ও তৃতীয় লিঙ্গের সবাইকে একযোগে কাজ করতে হবে। তৃতীয় লিঙ্গের সব সদস্যকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের উন্নয়ন প্রয়োজন। আজ আমরা তৃতীয় লিঙ্গের সামাজিক সংগঠন স্বপ্নজয় বাংলাদেশ ফাউন্ডেশনকে ডেমরা এলাকায় ১৫ শতাংশ অর্পিত সম্পত্তি বুঝিয়ে দিয়েছি। স্বপ্নজয়ের স্বপ্নের বীজ এখানেই বপন করা হোক। ঢাকা জেলা প্রশাসন স্বপ্নজয়ের এই অদম্য অগ্রযাত্রায় সর্বদা সহযোগিতার হাত বাড়িয়ে দেবে।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিসি (রাজস্ব) মো. শিবলী সাদিক, সিনিয়র সহকারী কমিশনার (অর্পিত সম্পত্তি শাখা) সাখাওয়াত জামিল সৈকতসহ স্বপ্নজয় বাংলাদেশ ফাউন্ডেশনের সদস্যরা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ