সোমবার, ২০ মে ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

নায়েবে আমিরের নেতৃত্বে ইইউ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে জামায়াত
এবি ডেস্ক রিপোর্ট / ৯৭ Time View
Update : সোমবার, ২০ মে ২০২৪

বিএনপি, জাতীয় পার্টি ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রতিনিধি দলের পর জামায়াত ইসলামীর প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেছে ঢাকা সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দল। শনিবার(১৫ জুলাই) দুপুর আড়াইটার দিকে রাজধানীর গুলশান-২ ইউরোপিয়ান ইউনিয়ন কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে অংশ নিতে দুপুরে জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের নেতৃত্বে গুলশানে ইইউ কার্যালয়ে প্রবেশ করে জামায়াতের চার সদস্যের প্রতিনিধি দল।

জামায়াতে ইসলামীর প্রতিনিধি দলে তাহের ছাড়া রয়েছেন ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাসুম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আব্দুর রব এবং জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও প্রচার বিভাগের সেক্রেটারি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ইউরোপীয় ইউনিয়নের ছয় সদস্যের একটি অনুসন্ধানী অগ্রগামী দল গত শনিবার ১৬ দিনের সফরে ঢাকায় এসেছে। তারা বাংলাদেশের নির্বাচনী পরিবেশ ও নির্বাচনপূর্ব রাজনৈতিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করছেন।

প্রতিনিধি দলটি মূলত আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের উপযোগিতা এবং সম্ভাব্যতা মূল্যায়ন করবে। এ লক্ষ্যে এখানকার রাজনৈতিক পরিবেশ, নির্বাচনী কাঠামোর মূল্যায়ন, ঘনিষ্ঠ অংশীদার সরকারি কর্তৃপক্ষ, রাজনৈতিক দল, নাগরিক সমাজ, গণমাধ্যম ব্যক্তিত্বসহ বিভিন্ন পর্যায়ের প্রতিনিধির সঙ্গে বৈঠক করছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ