সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন

বাঘায় নারী ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনের সোমবার ভোট গ্রহণ
মোস্তাফিজুর রহমান, রাজশাহী প্রতিনিধি / ৮৯৭ Time View
Update : সোমবার, ১৭ জুন ২০২৪

সোমবার (১৭ জুলাই) রাজশাহীর বাঘা উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোট গ্রহণ অনুষ্টিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগের দুইজন সমর্থকের মধ্যে ভোট গ্রহণ হবে। ভোট গ্রহণের জন্য স্ব-স্ব কেন্দ্রে প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়েছে। এ নির্বাচনে প্রতিদ্বদ্বীতা করছেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা খাতুন লতা (কলস) ও আওয়ামী লীগের সমর্থক রিনা খাতুন (ফুটবল)।

জানা যায়, উপজেলা পরিষদ নির্বাচনে রিজিয়া আজিজ সরকার ভাইস চেয়ারম্যান হিসেবে ২০১৯ সালের ১০ মার্চ নির্বাচিত হন। তিনি ৮ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় এ পদটি শুন্য হয়। এই পদে ভোট গ্রহণ হবে ১৭ জুলাই‘২৩। ৩১ মে নির্বাচন কমিশনের নির্দেশনায় রাজশাহী সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৫৯টি কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্টিত হবে। সাতটি ইউনিয়ন ও দুটি পৌরসভায় নিয়ে বাঘা উপজেলা পরিষদ গঠিত।
নির্বাচন শফল করতে রোববার (১৬ জুলাই) ভোট গ্রহনের জন্য সংশ্লিষ্ঠ কর্মকর্তা স্ব-স্ব কেন্দ্রে উপস্থিত হয়েছেন। ৫৯টি কেন্দ্রে ৫৯ জন প্রিজাইডিং অফিসার, ৪২০ জন সহকারি প্রিজাইডিং অফিসার, ৮৪০ জন পোলিং অফিসার ভোট গ্রহন করবেন। শান্তিপুর্ণ ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনছার সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি থাকবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ফাতেমা খাতুন বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করে স্ব-স্ব কেন্দ্রে প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়েছে। ৫৯টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৬২ হাজার ৬৩৭। এরমধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ৩৬২ এবং নারী ভোটার ৮১ হাজার ২৭৫ জন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ