সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

বিতর্কিত সেই রানআউট নিয়ে যা বললেন ক্যারি
ক্রীড়া ডেস্ক / ১১২ Time View
Update : সোমবার, ১৭ জুন ২০২৪

অস্ট্রেলিয়ান উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারিকে নিয়ে বিতর্ক যেন থামছেই না। লর্ডসে অ্যাশেজের দ্বিতীয় টেস্টে তার এক রানআউট নিয়ে এখনও চলছে আলোচনা-সমালোচনা। ইংলিশ ব্যাটার জনি বেয়ারস্টোকে বিতর্কিত এক রানআউট করে আলোচনার জন্ম দিয়েছিলেন ক্যারি। ওই এক আউটেই ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায় ইংলিশরা।

মাঝে হেডিংলিতে হয়েছে তৃতীয় টেস্ট। সেই টেস্ট জিতে চলতি অ্যাশেজে ব্যবধানও কমিয়ে এনেছে স্বাগতিক ইংল্যান্ড। তবে এতকিছুর পরেও লর্ডস টেস্টের রানআউট নিয়ে যেন বিতর্ক থামছেই না। আর এবার সেই বিতর্কে যেন হাওয়া দিলেন অ্যালেক্স ক্যারি নিজেই। জানালেন, সুযোগ পেলে আবারও লর্ডসের মত রানআউট করতে চান তিনি।

ওভার শেষে কিছুটা দ্রুত পপিং ক্রিজ থেকে বেরিয়ে যাবার অভ্যেস আছে ইংলিশ ব্যাটার জনি বেয়ারস্টো। লর্ডস টেস্টেও তার ব্যতিক্রম হয়নি। চতুর্থ ইনিংসের খেলা চলাকালেও ঠিক একই কাজই করছিলেন এই ব্যাটার। ইনিংসের ৫২তম ওভারে গ্রিনের বাউন্সার শেষ হতেই ক্রিজ ছেড়ে বেরিয়ে যান তিনি। আর সেই সুযোগেই থ্রোতে স্ট্যাম্প ভেঙে দেন অজি উইকেটরক্ষক ক্যারি।

থার্ড আম্পায়ার পরবর্তীতে জানান, বেয়ারস্টোকে স্ট্যাম্পিং করেছেন ক্যারি। নিজের সেই বিতর্কিত আউট নিয়ে ক্যারি বলেছেন, ‘একটা স্টাম্পিং হয়েছে, যেটাকে মাঠে থাকা আম্পায়ার আউট দিয়েছেন। সেই ঘটনা বড় এক আলোচনায় পরিণত হয়েছে। প্রত্যেকেরই নিজস্ব মতামত আছে, আমি সেটাকে শ্রদ্ধা করি।

এই আউটে দলের সবার সমর্থন আছে বলেও জানিয়েছেন এই উইকেটরক্ষক, ‘প্রত্যেকেরই ক্রিকেটের চেতনা নিয়েও মতামত দেওয়ার অধিকার আছে। শুধু আমি নই, পুরো দলই এই বিষয়ে কথা বলেছে। আমরা সবাই একসঙ্গে আছি, লং রুম থেকেও সবাই একসঙ্গে হেঁটে গেছি। ম্যাচ শেষে সবাই আলোচনা করেছি। আমার মনে হয় না, দল ভিন্ন কিছু করত।’

সবশেষে জানালেন, এমন আউট আবার করতে আপত্তি নেই তার। ক্যারি বলেন, ‘পরিকল্পনা ছিল বাউন্সার করা হবে। যখন বেয়ারস্টো ডাক করেছে, প্রথম মুভমেন্টেই সে ক্রিজের অনেক বাইরে গিয়েছিল, আমি সহজাতভাবেই বল ধরার পর স্টাম্পে ছুড়ে মারি, আর বাকিটা তো ইতিহাস। যদি এমন স্টাম্পিংয়ের সুযোগ আবার আসে, আমি অবশ্যই করব।’

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ