সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন

ভারত-পাকিস্তান ম্যাচকে ঘিরে বাড়ল বিমান ভাড়া
ক্রীড়া ডেস্ক / ১০৫ Time View
Update : সোমবার, ২০ মে ২০২৪

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ শুরুর কাউন্টডাউন চলছে। আইসিসির এই মেগা আসরের আর মাত্র আড়াই মাসের মতো বাকি। কিন্তু এখন পর্যন্ত বিশ্বকাপ খেলতে চিরপ্রতিদ্বন্দ্বী দেশটিতে যাওয়ার বিষয়ে নিশ্চয়তা দেয়নি পাকিস্তান। দেশটির সরকার গঠিত উচ্চ পর্যায়ের এক কমিটির প্রতিবেদনের ওপর তাদের অংশগ্রহণের বিষয়টি নির্ভর করছে। তবে এরই মধ্যে ভারতের সঙ্গে তাদের হতে যাওয়া প্রথম রাউন্ডের ম্যাচের উন্মাদনায় ভাসছে দর্শকরা। সেই ম্যাচকে ঘিরে বাড়ানো হয়েছে বিমান ভাড়া।

ভারত-পাকিস্তানের তীব্র প্রতিদ্বন্দ্বীতা দেখতে বেশ কাঠখড় পোহাতে হয় দর্শকদের। কেননা রাজনৈতিক দ্বন্দ্বের কারণে দীর্ঘ সময় ধরে দ্বিপক্ষীয় সিরিজ খেলছে না দল দুটি। ফলে তাদের লড়াই দেখতে অপেক্ষা করতে হয় আইসিসির কোনো ইভেন্ট কিংবা এশিয়া কাপ পর্যন্ত। তবে সবকিছু ঠিক থাকলে চলতি বছরেই পাঁচবার মুখোমুখি হতে পারে ভারত-পাকিস্তান!

আগামী ৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এবারের এশিয়া কাপের আসর। গ্রুপ ‘এ’-তে রয়েছে ভারত, পাকিস্তান এবং নেপাল। ফলে গ্রুপপর্বেই দল দুটি একবার মুখোমুখি হবে। যদিও এখনও এশিয়া কাপের আনুষ্ঠানিক সূচি জানায়নি এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তবে শ্রীলঙ্কার ডাম্বুলায় পাকিস্তানের বিপক্ষে ভারত ম্যাচ খেলবে বলে অনানুষ্ঠানিকভাবে জানা গেছে।

আইসিসির দেওয়া বিশ্বকাপের সূচি অনুযায়ী, আগামী ১৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হবে বাবর আজম ও রোহিত শর্মার দল। সেই ম্যাচকে ঘিরে বেশ উত্তেজনার দেখা মিলেছে। বিমান সংস্থা ইজিমাইট্রিপ-এর নির্বাহী এবং সহকারী প্রতিষ্ঠাতা নিশাত পিটি জানিয়েছেন, ‘ভারত-পাকিস্তানের ম্যাচের আগে সবসময়ই বিমান-টিকিটের চাহিদা তুঙ্গে থাকে। সে হিসেবে এবারও সাধারণ সময়ের চেয়ে টিকিটের দাম ৬ গুণ বাড়ানো হয়েছে।’

আগামী ১৪ অক্টোবর দিল্লি-আহমেদাবাদ এবং মুম্বাই-আহমেদাবাদ রুটের বিমান ভাড়া বেড়েছে। এর আগে যে ভাড়া ছিল ১৫ হাজার ভারতীয় রুপি, তা বেড়ে দাঁড়িয়েছে ২২ হাজার রুপিতে। অথচ টিকিটের বুকিং তিন মাস আগেই শুরু হয়ে গেছে। বর্তমানে দিল্লি থেকে আহমেদাবাদ কিংবা মুম্বাই থেকে আহমেদাবাদের এক রুটে সরাসরি বিমান যাতায়াত রয়েছে। বিশ্বকাপের সময় সেটি দুই রুটে বাড়ানো হবে।

এর আগে আইসিসি চিরপ্রতিদ্বন্দ্বীদের ম্যাচের সূচি ঘোষণার পরই আহমেদাবাদে হোটেলের ভাড়া বৃদ্ধির খবর জানায় সংবাদমাধ্যম। এবার তার সঙ্গে যুক্ত হলো অতিরিক্ত বিমান-ভাড়াও। তার মধ্যে কিছু হোটেলে সিটের ভাড়া এক লাখ রুপির মতো বাড়ানো হয়। অথচ সাধারণত শহরটিতে হোটেলের সিটভাড়া ৫-৮ হাজার রুপির মতো থাকে।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ