সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

মুনাফা বেড়েছে প্রাইম ব্যাংকের
এবি ডেস্ক রিপোর্ট / ১৮০ Time View
Update : সোমবার, ২০ মে ২০২৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি প্রাইম ব্যাংক লিমিটেডের দ্বিতীয় প্রান্তিকে মুনাফা বেড়েছে। চলতি বছরের এপ্রিল থেকে জুন সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি আয় বা মুনাফা বেড়েছে ৩৬ পয়সা।

সোমবার (১৭ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্যমতে, অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে বলা হয়েছে- চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১১৪ কোটি ৩৬ লাখ ৬ হাজার ৩১১ টাকা। তাতে কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ০১ পয়সা।

আগের ২০২২ সালের একই সময়ে যা ছিল ৬৫ পয়সা। সেবছর কর পরবর্তী ব্যাংকটির মুনাফা হয়েছিল ৭৩ কোটি ৫৯ লাখ ৮৪ হাজার ২৬০ টাকা। অর্থাৎ এক বছরের ব্যবধানে ব্যাংকটির সমন্বিত নিট মুনাফা বেড়েছে ৪০ কোটি ৭৬ লাখ টাকা। অর্থাৎ শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৩৬ পয়সা করে।

আর চলতি বছরের দুই প্রান্তিক মিলে সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৩ পয়সা। এর আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ১ টাকা ৫৯ পয়সা।

২০২২ সালের তুলনায় ২০২৩ সালের প্রথমার্ধে ব্যাংকটির সমন্বিত নিট শেয়ার প্রতি আয় বেড়েছে ৩৪ পয়সা।

৩০ জুন, ২০২৩ সালে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮ টাকা ৫৬ পয়সা। যা ২০২২ সালের একই সময়ে ছিল ২৬ টাকা ১৯পয়সা।

২৩ বছর আগের অর্থাৎ ২০০০ সালে তালিকাভুক্ত ব্যাংকটির বর্তমান শেয়ার সংখ্যা ১১৩ কোটি ২২ লাখ ৮৩ হাজার ৪৭৭টি। ব্যাংকটি শেয়ারহোল্ডারদের ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য মোট সাড়ে ১৭ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। এর আগের বছরও শেয়ারহোল্ডারদের সাড়ে ১৭ শতাংশ নগদ এবং ২০২০ সালে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল ব্যাংকটি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ