মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন

ইন্দোনেশিয়ায় বাংলা‌দে‌শি‌দের অন-অ্যারাইভাল ভিসার অনুরোধ
এবি ডেস্ক রিপোর্ট / ১০৩ Time View
Update : মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

বাংলা‌দে‌শি নাগ‌রিক‌দের জন‌্য পুনরায় অন অ্যারাইভাল ভিসা (ভিসা ছাড়া ভ্রমণ) চালু কর‌তে ইন্দোনেশিয়ার প্রতি অনু‌রোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় ৩০তম আসিয়ান রিজিওনাল ফোরামের বৈঠকের ফাঁকে দেশটির পররাষ্ট্রমন্ত্রী রেতনো এলপি মারসুদির সঙ্গে বৈঠ‌ক করেন পররাষ্ট্রমন্ত্রী। বৈঠকে দেশটির প্রতি এ অনু‌রোধ জানান তিনি।

মঙ্গলবার (১৮ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয় থে‌কে পাঠা‌নো এক বিজ্ঞ‌প্তি‌তে জানা‌নো হয়, বৈঠকে আসিয়ানের বর্তমান সভাপতি হিসেবে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনের বিষয়টি ত্বরান্বিত করা ও মানবিক সহায়তার জন্য ইন্দোনেশিয়াকে আরও সক্রিয় ভূমিকা পালনের অনুরোধ জানান মো‌মেন।

বৈঠকে চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া আসিয়ান শীর্ষ সম্মেলনে জোট‌টির সেক্টরাল ডায়ালগ পার্টনারশিপ পে‌তে ইন্দোনেশিয়াকে পা‌শে চান পররাষ্ট্রমন্ত্রী।

এসময় বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে সরাসরি বিমান যোগাযোগের প্রয়োজনীয়তার ওপরও জোর দেন মোমেন। এছাড়া ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে পারস্পরিক সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান তি‌নি।

প্রসঙ্গত, একসময় ইন্দোনেশিয়ায় বাংলাদেশিদের জন্য ভিসা ছাড়াই ভ্রমণের পদ্ধতি চালু ছিল। ত‌বে বর্তমা‌নে এ সুবিধা বন্ধ র‌য়ে‌ছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ