শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

ঢাকার সিনেমায় আকাশের জয়জয়কার
বিনোদন ডেস্ক / ১০৭ Time View
Update : শনিবার, ২০ এপ্রিল ২০২৪

জন্ম ও বেড়ে ওঠা পশ্চিমবঙ্গে। সংগীতের হাতেখড়িও সেখানে। অথচ জনপ্রিয়তা পেলেন সীমান্ত পেরিয়ে, এই বাংলায় এসে। তিনি আকাশ সেন। কলকাতার তরুণ গায়ক ও সংগীত পরিচালক। তবে কলকাতার চেয়ে ঢাকা কিংবা বাংলাদেশের শ্রোতাদের কাছেই বেশি পরিচিত তিনি।

যেটার প্রমাণ আরও একবার মিললো, গত ঈদুল আজহায়। ঈদের সফলতম সিনেমা ‘প্রিয়তমা’র দুটি গান তৈরি করেছেন আকাশ। চমকপ্রদ ব্যাপার হলো, দুটো গানই রয়েছে জনপ্রিয়তার শীর্ষে।

একটি হলো ‘প্রিয়তমা’র টাইটেল গান। যেটা কণ্ঠ দিয়েছেন বালাম ও কোনাল। এর কথা লিখেছেন আসিফ ইকবাল। আকাশের সুর-সংগীতে গানটি নগর থেকে গ্রাম, দেশের সর্বত্র ছড়িয়ে গেছে। ইউটিউবে শুধু টাইগার মিডিয়ার চ্যানেলেই গানটির ভিউ ৩ কোটি ১৭ লাখের বেশি।

অন্য গানটির শিরোনাম ‘কোরবানি কোরবানি’। এটি নিজের কথা-সুরে আকাশ সেনই গেয়েছেন। এই ঈদুল আজহায় ঈদ নিয়ে একমাত্র গান ছিল এটি। সেই সুবাদে বিপুল সাড়াও পায়। এসকে ফিল্মসের ইউটিউব চ্যানেলে গানটির ভিউ ছাড়িয়েছে ৯৪ লাখ।

দর্শক-শ্রোতার এমন সাড়ায় আপ্লুত আকাশ সেন। বললেন, ‘বাংলাদেশের শ্রোতারা বরাবরই আমাকে ভালোবাসা দিয়েছেন। আমার প্রতিটা গান তারা লুফে নিয়েছেন। এবারের ঈদেও তার ব্যতিক্রম হয়নি। প্রতিবেশী দেশে কাজ করে এতোটা সাফল্য পাওয়া আসলেই আনন্দের। আগামীতে আরও ভালো ভালো গান উপহার দেওয়ার চেষ্টা চালিয়ে যাবো।’

উল্লেখ্য, আকাশের পেশাদার সংগীত জীবন দুই যুগের। তবে তার উত্থান হয়েছে ২০১৩ সালে ঢালিউডের সিনেমা ‘নিঃস্বার্থ ভালোবাসা’ দিয়ে। এই সিনেমায় তার তৈরি করা ‘ঢাকার পোলা’ গানটি তুমুল জনপ্রিয়তা পায়। এরপরের বছর তিনি যৌথ প্রযোজনার ‘আমি শুধু চেয়েছি তোমায়’ সিনেমায় ‘বাংলাদেশের মেয়ে’ গানটি গেয়ে নিজেকে আরও ছাড়িয়ে যান।

আকাশের সুর-সংগীত ও কণ্ঠে আরও কয়েকটি জনপ্রিয় গান হলো- ‘আমার মতন কে আছে বলো’, ‘ক্রাশ খাইছি’, ‘ফেসবুকে ফটো দেখে’, ‘প্রেমী ও প্রেমী’, ‘কতবার বোঝাবো বল’, ‘একখান চুমু দিয়ে যা’, ‘গোলাপি গোলাপি’, ‘ঈদ এসেছে’, ‘তোমার ইচ্ছেগুলো’, ‘মন তোকে ছাড়া’, ‘বৈশাখের বিকেল বেলায়’, ‘নাম্বার ওয়ান হিরো’, ‘কেন আজকাল’, ‘তোমাকে আপন করে’ ইত্যাদি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ