বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

পরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ডেসকো অফিসারকে ফুল দিয়ে শুভেচ্ছা
এবি ডেস্ক রিপোর্ট / ৯২ Time View
Update : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মশক নিধন অভিযান পরিচালনার সময় মিরপুর ১৩ নম্বর সেকশনে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) অফিসে পরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ডিএনসিসির পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) ডিএনসিসি অঞ্চল-২ এর আওতাধীন মিরপুর ১৩ নং সেকশন এলাকায় মশক নিধন অভিযান পরিচালনার সময় ডেসকোর অফিসের ভবন, বারান্দা, বেজমেন্ট, ছাদ ও খোলা জায়গায় কোথাও জমা পানি না পাওয়ায় এবং পুরো অফিস পরিচ্ছন্ন থাকায় ডেসকোর নির্বাহী প্রকৌশলী মো. সাদেকুল ইসলামকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম শফিকুর রহমান এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান।

ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম শফিকুর রহমান বলেন, অভিযানে ডেসকো অফিসের ভবন, বারান্দা, বেজমেন্ট, ছাদ ও খোলা জায়গা পরিদর্শন করে কোথাও জমা পানি পাওয়া যায়নি। পুরো অফিসের পরিবেশ ছিল পরিষ্কার পরিচ্ছন্ন। এডিসের লার্ভা যেন জন্মাতে না পারে সেজন্য তারা পুরো অফিসটি নিয়মিত পরিষ্কার রাখছে, জমা পানি ফেলে দিচ্ছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে এই সচেতনতা অত্যন্ত জরুরি। তাই ডেসকোকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছি।

তিনি আরও বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে আমরা মাসব্যাপী বিশেষ অভিযান পরিচালনা করছি। এডিসের লার্ভা পেলে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা করা হচ্ছে। তবে এডিসের লার্ভা পাওয়া না গেলে এবং পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ পাওয়া গেলে ডিএনসিসির পক্ষ থেকে আমরা ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছি এবং ধন্যবাদ জানাচ্ছি। ডেঙ্গু নিয়ন্ত্রণে জনগণকে সচেতন করতে এবং জনসম্পৃক্ততা বাড়াতে এই উদ্যোগ।

এসময় অভিযানে মিরপুর এলাকায় প্রায় ১০০টি ভবন, স্থাপনা, জলাশয়, রেস্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করা হয়। লার্ভার উৎসস্থল ধ্বংস করা হয়। পরিদর্শনের সময় ভবিষ্যতে লার্ভা উৎপন্ন হতে পরে এমন স্থানগুলোর বিষয়ে কার্যকর ব্যবস্থা নেওয়া হয়েছে। লিফলেট বিতরণ ও মাইকিং করে ডেঙ্গুর বিষয়ে সবাইকে সতর্ক ও সচেতন করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ