শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

নতুন কোচ পেল সাবিনারা
এবি ডেস্ক রিপোর্ট / ৬৫ Time View
Update : শনিবার, ২০ এপ্রিল ২০২৪

গত কয়েক মাস যাবত কোচ সমস্যায় বাংলাদেশ নারী ফুটবল দল। সদ্য সমাপ্ত নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ সিরিজে মাহবুবুর রহমান লিটু ভারপ্রাপ্ত কোচ হিসেবে ছিলেন। আগামী সেপ্টেম্বরে এশিয়ান গেমসের জন্য জাতীয় দলের সাবেক কোচ সাইফুল বারী টিটুকে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাফুফে।

বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘সেপ্টেম্বরে এশিয়ান গেমস এবং এএফসি অ-১৭ টুর্নামেন্ট রয়েছে। দুটি টুর্নামেন্ট একই সময় হওয়ায় আমাদের ভিন্ন ভিন্ন কোচ প্রয়োজন। অ-১৭ টুর্নামেন্টে লিটু ভাই এবং এশিয়ান গেমসে সাইফুল বারী টিটু ভাইকে দায়িত্ব দেওয়া হয়েছে।’

নারী দলের কোচ চূড়ান্ত হয়েছে মহিলা ফুটবল কমিটির সভা ছাড়াই। আজ বিকেলে টিটুর সঙ্গে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, বাফুফের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ এক বৈঠক করেন। সেই বৈঠকে এশিয়ান গেমসের জন্য সাবিনাদের কোচ চূড়ান্ত হয়।

টিটুকে এশিয়ান গেমসের দায়িত্ব দেওয়া হলেও বাফুফে সাবিনাদের জন্য দীর্ঘমেয়াদী কোচ খুঁজছে, ‘আমরা ইতোমধ্যে জাপান ও কোরিয়ায় চিঠি দিয়েছি। ব্যক্তিগতভাবেও এই দুই দেশে যোগাযোগ করছি’-বলেন কিরণ৷ গোলাম রব্বানী ছোটনের সঙ্গে সাবেক ব্রিটিশ ট্যাকনিক্যাল ডিরেক্টর পল স্মলির টানাপোড়েন ছিল৷ পল স্মলি চলে যাওয়ায় ছোটনকে আবার ডাকা হবে কি না এই প্রসঙ্গে কিরণ বলেন, ‘ছোটন ভাইকে একাধিকবার অনুরোধ করা হয়েছে। তিনি আসেননি, এখন আর সুযোগ নেই।’

সাইফুল বারী টিটু বাফুফেতে আগেও কাজ করেছেন। এএফসির অর্থায়নে প্যানেলভুক্ত কোচ ছিলেন। পরবর্তীতে একাধিক জাতীয় দলের প্রধান কোচ ও বিদেশি কোচের সঙ্গে দেশীয় কোচ হিসেবে কাজ করেছেন। সাবেক জাতীয় ফুটবলার ও কোচ সাইফুল বারী টিটুর গত দুই মৌসুমে ক্লাব ফুটবলে বাজে সময় পার করেছেন। গত মৌসুমে শেখ রাসেল ও চলতি মৌসুমে চট্টগ্রাম আবাহনী থেকে মাঝপথে বিদায় নিয়েছেন টিটু। গত কয়েক মাস তিনি সরাসরি কোচিংয়ের সঙ্গে ছিলেন না।

সাবিনাদের দায়িত্ব পেয়ে টিটু বলেন, ‘ফেডারেশন থেকে আজই প্রস্তাব দেওয়া হয়। এখন আমি ফ্রি ছিলাম। তাই এই চ্যালেঞ্জ নিলাম। আমার দায়িত্ব শুধু এশিয়ান গেমস পর্যন্ত। ‘ ২০১৪ সালে ইনচোন এশিয়ান গেমসে টিটু মামুনুলদের কোচ ছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ