শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন থিরিমান্নে
ক্রীড়া ডেস্ক / ১০৩ Time View
Update : শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

লম্বা সময় ধরেই জাতীয় দলের বাইরে আছেন লাহিরু থিরিমান্নে। এমনকি সাম্প্রতিক সময়ে নির্বাচকদের রাডারেও নেই এই টপ অর্ডার ব্যাটার। সেটা নিজেও হয়তো বুঝতে পেরেছেন। এমনকি দলে ফেরার আশাটাও ছেড়ে দিয়েছেন তিনি। তাইতো আজ ১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনে অবসরের ঘোষণা দিলেন থিরিমান্নে।

এক ফেসবুক স্ট্যাটসে থিরিমান্নে লিখেছেন, ‘গত কয়েক বছর ধরে দেশের প্রতিনিধিত্ব করতে পারা আমার জন্য এক পরম সম্মানের ব্যাপার। এই খেলাটি আমাকে বছরের পর বছর ধরে অনেক কিছু দিয়েছে। অনেক মিশ্র অনুভূতি নিয়ে, আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করছি। খেলোয়াড় হিসেবে আমি আমার সেরাটা দিয়েছি, খেলাকে সম্মান করেছি এবং আমি আমার মাতৃভূমির প্রতি সততা ও নৈতিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছি।’

প্রায় একও যুগের আন্তর্জাতিক ক্যারিয়ারের অনেকবারই খারাপ সময় পার করেছেন। যারা সবসময় তার পাশে ছিল, বিদায় বেলায় আরও একবার তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন এই টপ অর্ডার ব্যাটার।

তিনি বলেন, ‘এই সুযোগে আমি শ্রীলঙ্কান বোর্ড সদস্য, আমার কোচ, সতীর্থ, ফিজিও, প্রশিক্ষক এবং বিশ্লেষকদের তাদের সমর্থন এবং উত্সাহের জন্য ধন্যবাদ জানাতে চাই। আমার ভক্ত, সমর্থক, সাংবাদিকরা এত বছর ধরে আমাকে যে ভালবাসা, সমর্থন এবং অনুপ্রেরণা দিয়েছেন তার জন্যও ধন্যবাদ। আমি সবার কাছে চির কৃতজ্ঞ।’

২০১০ সালে ঢাকার মিরপুরে এক ত্রিদেশীয় টুর্নামেন্টে ভারতের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় থিরিমান্নের। পরের বছর সাউদাম্পটনে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক। দেশের হয়ে ৪৪ টেস্টের ৮৫ ইনিংসে ২৬.৪৩ গড়ে ২০৮৮ রান করেছেন থিরিমান্নে, ১২৭ ওয়ানডেতে ৩৪.৭১ গড়ে তাঁর রান ৩১৯৪। ২০১২ সালে অভিষেকের পর এ পর্যন্ত টি-টোয়েন্টি খেলেছেন মাত্র ২৬ টি, ১৬.১৬ গড়ে ২৯১ রান, স্ট্রাইক রেট ১০৮.৯৮। শ্রীলঙ্কাকে ৫টি ওয়ানডেতে নেতৃত্বও দিয়েছেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ