সোমবার, ২০ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষুব্ধ হারমনপ্রীত, ভাঙলেন স্টাম্প
ক্রীড়া ডেস্ক / ১০৮ Time View
Update : সোমবার, ২০ মে ২০২৪

বাংলাদেশের বিপক্ষে ২২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছে ভারতের মেয়েরা। তবে ভারতীয় ব্যাটিংয়ের ৩৪তম ওভারে অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা ঘটেছে। টাইগ্রেস স্পিনার নাহিদা আক্তারের বলে ব্যাট করতে থাকা হারমনপ্রীত কৌরের বিপক্ষে ক্যাচ আউটের জোরালো আবেদন ওঠে। তাতে সাড়া দিয়ে আউট দেন আম্পায়ার তানভীর আহমেদ।

কিন্তু এমন সিদ্ধান্ত কিছুতেই মানতেই পারছিলেন না ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত। মাঠে কয়েক সেকেন্ড দাঁড়িয়ে থেকে হাতে থাকা ব্যাট দিয়ে স্টাম্পে আঘাত করে বসেন। এতে একটি স্ট্যাম্প উড়ে গিয়ে পড়ে ৪-৫ হাত দূরে। এরপর আম্পায়ারের উদ্দেশ্যে কিছু কথা বলে ক্ষোভ নিয়ে মাঠ ত্যাগ করেন তিনি।

মূলত নাহিদার বলে সুইপ খেলতে গিয়ে সেটি তার ব্যাট ও পা (অস্পষ্ট) ছুঁয়ে স্লিপারের হাতে ধরা পড়ে। তবে বলটি ব্যাটে লেগেছিল কিনা সেটি স্পষ্ট নয়। সিরিজে রিভিউ’র সুযোগ না থাকায় পাল্টা আবেদনও করতে পারেননি হারমনপ্রীত। ততক্ষণে বাংলাদেশি ক্রিকেটাররা ব্রেক-থ্রুর উদযাপনে মাতেন। কিছুক্ষণ মাথা নাড়িয়ে ক্রিজ ছাড়ার আগে ব্যাট দিয়ে জোরে স্টাম্পে আঘাত করেন এই ভারতীয় ব্যাটার।

তবে হারমনপ্রীতের আউটের পেছনে দারুণ মুনশিয়ানা দেখিয়েছেন বোলার নাহিদা। পা বিছিয়ে খেলার সম্ভাবনা দেখে গুড লেংন্থে ফেলা বলে তিনি ব্যাটারকে ফাঁদে ফেলেন। বলটি ছিল লেগ বিফোর কিংবা ব্যাট ঘেষে ক্যাচ আউটের সম্ভাবনা তৈরি করার মতো। যাতে সফলভাবেই ধরা পড়েছেন হারমনপ্রীত।

এর আগে ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলাদেশের নারী ওয়ানডেতে প্রথমবারের মতো সেঞ্চুরির দেখা পান ফারজানা হক। যার ওপর ভর করে ২২৩ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় স্বাগতিকরা। এর জবাবে ব্যাট করতে নেমে ভারত শুরুতে ধাক্কা খায়। দলীয় ১১ রানেই ফাহিমা খাতুনের বলে আউট হয়ে ফেরেন ওপেনার শেফালি ভার্মা। ৩২ রানের মাথায় ইয়াশতিকা ভাটিয়াও আউট হয়ে যান। তাকে ফিরিয়েছেন পেসার মারুফা আক্তার।

তবে এরপর ম্যাচে ফিরে সফরকারীরা। ওপেনার স্মৃতি মান্দানাকে সঙ্গে নিয়ে ১০৭ রানের জুটি বাধেন হারলিন দেওল। মান্দানা ৫৯ রানে ফিরলেও হারলিন ৭৬ রানে অপরাজিত আছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪০.৫ ওভারে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ১৮৯ রান। জয় পেতে সফরকারীদের ৫৫ বলে ৩৭ রান দরকার।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ