শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন

সন্তানের শেষকৃত্যে আসা লোকজনের ওপর গুলি, নিহত ১৩
আন্তর্জাতিক ডেস্ক / ১১৯ Time View
Update : শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

মধ্য আফ্রিকার দেশ গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের পূর্বাঞ্চলে এক সৈন্য তার মৃত সন্তানের শেষকৃত্যে জড়ো হওয়া লোকজনের ওপর গুলি চালিয়ে ৯ শিশুসহ অন্তত ১৩ জনকে হত্যা করেছেন। শনিবার রাতে শেষকৃত্য অনুষ্ঠানে ওই সৈন্য গুলি চালিয়ে তাদের হত্যা করেছেন বলে রোববার দেশটির সেনাবাহিনী ও স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, কঙ্গোর পূর্বাঞ্চলীয় ইতুরি প্রদেশের লেইক আলবার্ত শহরের নিয়াকোভা গ্রামে হত্যাকাণ্ডের এই ঘটনা ঘটেছে।

ইতুরি প্রদেশের সেনাবাহিনীর মুখপাত্র জুলেস এনগোঙ্গো টেলিফোনে রয়টার্সকে বলেছেন, ওই সৈন্য তার আশপাশে জড়ো হওয়া লোকজনের ওপর এলোপাতাড়ি গুলি চালিয়েছেন। এতে এক ডজন মানুষের প্রাণহানি ঘটেছে।

কঙ্গোর নৌবাহিনীর সদস্য ওই সৈনিককে অনুসন্ধানকারী দলের সদস্যরা খুঁজছেন। এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন তিনি। গ্রামের প্রধান অস্কার বারাকা মুগুওয়া বলেছেন, শেষকৃত্য অনুষ্ঠানে ওই সৈন্যের গুলিতে ৯ শিশুসহ অন্তত ১৩ জন নিহত হয়েছেন।

তবে কী কারণে নৌবাহিনীর ওই সদস্য তার সন্তানের শেষকৃত্যে আসা লোকজনের ওপর গুলি চালিয়েছেন তা পরিষ্কার নয়। মুগুওয়ার মতে, ওই সৈন্য তার উপস্থিতি ছাড়াই সন্তানকে দাফন করা হতে পারে, এমন ভাবনা থেকে উদ্বিগ্ন ছিলেন।

সূত্র: রয়টার্স।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category