শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

হারমানপ্রীতের কঠোর শাস্তি চান ভারতের সাবেক ক্রিকেটার
ক্রীড়া ডেস্ক / ১৩৫ Time View
Update : শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় ব্যাট দিয়ে স্টাম্প ভাঙেন হারমানপ্রীত কৌর। এরপর ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসেও বির্তকিত আচরণ করেন ভারত নারী দলের অধিনায়ক। বাংলাদেশের নারী দলের বিপক্ষে হারমানপ্রিতের এমন আচরণ ভারতের জন্য বদনাম বয়ে এনেছে বলে মনে করেন ভারতের বিশ্বকাপ জয়ী সাবেক ক্রিকেটার মদন লাল।

গত শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে অপ্রত্যাশিত আচরণে আলোচনায় আসেন হারমানপ্রিত। প্রথমে নিজের আউটের সিদ্ধান্ত না মেনে ব্যাট দিয়ে স্টাম্পে আঘাত করেন। দর্শকদের উদ্দেশেও কিছু একটা বলে বেরিয়ে যান।

রোমাঞ্চকর উত্তেজনায় ম্যাচ টাই হওয়ার পরে পুরস্কার বিতরণী আয়োজনে আম্পায়ারিং নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান তিনি। এমনকি বাংলাদেশের পরেরবার আসতে হলেও বাজে আম্পায়ারিংয়ের কথা মাথায় রেখে প্রস্তুত হয়ে আসবেন বলেন তিনি। তার ক্ষিপ্ত আচরণ চলতে থাকে আরও। ট্রফি নিয়ে দুই দলের ছবি তোলার সময় প্রতিপক্ষ বাংলাদেশ দলের দিকে ছুঁড়ে দেন তির্যক মন্তব্য। ভারত অধিনায়কের এমন অস্বাভাবিক আচরণে ছবি তোলার কার্যক্রম সংক্ষিপ্ত করে ড্রেসিংরুমে ফিরে যায় বাংলাদেশ দল।

এই ঘটনায় নিয়ম অনুযায়ী আইসিসির শৃঙ্খলাভঙ্গের শাস্তিতে পড়তে যাচ্ছেন তিনি। তবে ১৯৮৩ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য চান, ভারতীয় ক্রিকেট বোর্ডও যেন তার বিরুদ্ধে আলাদা ব্যবস্থা নেয়। টুইটার পোস্টে এমন দাবিই করেছেন তিনি, ‘বাংলাদেশ নারী দলের বিপক্ষে হারমানপ্রিতের আচরণ ছিল জঘন্য। সে খেলাটার চেয়ে বড় নয়। সে ভারতীয় ক্রিকেটের বদনাম করেছে। বিসিসিআইর উচিত তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া।’

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ