শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

নওগাঁ ও বগুড়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ
এবি ডেস্ক রিপোর্ট / ৭৭ Time View
Update : শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

নওগাঁয় নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) উপকেন্দ্রের প্যানেল বোর্ডে আকস্মিক শর্টসার্কিট হয়েছে। এতে বেশ কয়েকটি তার পুড়ে যাওয়ায় মঙ্গলবার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে নওগাঁ ও পার্শ্ববর্তী বগুড়া জেলার বেশ কয়েকটি এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে দুর্ভোগে পড়েন এলাকাবাসী।

জানা গেছে, শহরের কাঁঠালতলী মহল্লায় নেসকোর ৩৩/১১ কেভি উপকেন্দ্রের প্যানেল বোর্ডে মঙ্গলবার সকালে আকস্মিক ত্রুটি দেখা দেয়। মুহূর্তের মধ্যেই পুড়ে যায় কন্ট্রোল সিস্টেমের বেশ কয়েকটি তার। যার প্রভাব পড়ে নওগাঁ নেসকোর আওতাধীন ১৪টি ফিডারে। এসব ফিডারের আওতায় থাকা নওগাঁ ও পার্শ্ববর্তী বগুড়া জেলার আদমদিঘী উপজেলা এবং সান্তাহার পৌরসভা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। সকাল থেকে বিদ্যুৎ না পেয়ে চরম দুর্ভোগের পড়েন দুই জেলার বাসিন্দারা।

নওগাঁ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী মালিহা তাবাসসুম জিম বলেন, সকাল থেকে বাড়িতে বিদ্যুৎ নেই। এজন্য সময়মতো স্কুলেও যেতে পারিনি। বিদ্যুৎ না থাকায় তীব্র গরমে পরিবারের প্রত্যেকে অসুস্থ হওয়ার মতো অবস্থা। সময়মতো খাবার খেতে পারিনি। এখন কোচিংয়ে যেতে পারবো কি না সেটাও বুঝে উঠতে পারছি না। এভাবে বিদ্যুৎ সমস্যা অব্যাহত থাকলে আমাদের পড়াশোনার ব্যাঘাত ঘটে।

নওগাঁ জেনারেল হাসপাতালের আব্দুল জলিল হেমো ডায়ালাইসিস ইউনিটের সিনিয়র স্টাফ নার্স মেমি খাতুন বলেন, কিডনি রোগীদের ডায়ালাইসিস নেয়া অবস্থায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ খুবই গুরুত্বপূর্ণ। বিদ্যুৎ সংযোগ না থাকায় সকাল থেকেই রোগীদের আইপিএস জেনারেটর দিয়ে সেবা দিতে হচ্ছে। এক্ষেত্রে ডায়ালাইসিস মেশিনের সমস্যা হওয়ায় রোগীদেরও বাড়তি দুর্ভোগে পড়তে হচ্ছে।

এ বিষয়ে নেসকো নওগাঁ বিক্রয় ও বিতরণ (দক্ষিণ) বিভাগের নির্বাহী প্রকৌশলী তানজিমুল হক ঢাকা পোস্টকে বলেন, উপকেন্দ্রের কন্ট্রোল সিস্টেমের কিছু তার পুড়ে যাওয়ায় সবকটি ফিডারের সংযোগ বন্ধ হয়ে পড়েছিল। পরে রাজশাহী থেকে প্রটেকশন টিম এসে প্যানেল বোর্ডের ত্রুটি সমাধানে চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে কিছু কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে শুরু করেছে। শীঘ্রই সবকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলে আশা করছি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category