শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

দেশে ফিরেছেন ১ লাখ ৪ হাজার ১৩১ হাজি, মৃত্যু ১১৮
এবি ডেস্ক রিপোর্ট / ১০৮ Time View
Update : শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

পবিত্র হজ পালন শেষে ২৮০ ফ্লাইটে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ১ লাখ ৪ হাজার ১৩১ জন হাজি। এবার হজ করতে গিয়ে এ পর্যন্ত ১১৮ জন বাংলাদেশির মৃত্যুর খবর দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এর মধ্যে সর্বশেষ শুক্রবার (২৮ জুলাই) মারা গেছেন ১ জন হাজি। তার নাম রবিউল আলম (৬৭)।

ধর্ম মন্ত্রণালয়ের হজ সম্পর্কিত সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা ও সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্প ডেস্ক।

শুক্রবার (২৮ জুলাই) রাতে হজ বুলেটিনে জানানো হয়, শুক্রবার রাত ১টা ৫৯ মিনিট পর্যন্ত মোট ফিরতি ফ্লাইট সংখ্যা ২৮০টি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ১৩৬টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ১০৪টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট ৪০টি।

এদিকে, এবার হজে গিয়ে এখন পর্যন্ত ১১৮ জন বাংলাদেশি মারা গেছেন। তাদের মধ্যে পুরুষের সংখ্যা ৯২ ও নারী ২৬ জন। যারা মারা গেছেন তাদের মধ্যে মক্কায় ৯৫, মদিনায় ৯, জেদ্দায় ২, মিনায় ৯, আরাফায় ২, মুজদালিফায় একজন মারা গেছেন। সৌদি আরবের আইন অনুযায়ী, সেখানেই তাদের দাফন করা হয়েছে।

গত ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হয়। চলতি বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন হজ পালনে সৌদি আরব যান। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট গত ২ জুলাই শুরু হয় এবং শেষ হবে আগামী ২ আগস্ট।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category