শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন

সরকার ক্ষমতা কুক্ষিগত করতে পুলিশ লেলিয়ে দিয়েছে : ইরান
এবি ডেস্ক রিপোর্ট / ১০০ Time View
Update : শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনার মুখোশ পড়ে আওয়ামী লীগ খুন, গুম, অপহরণ ও মানবাধিকারকে ভুলন্ঠিত করেছে। সরকার অবৈধ ক্ষমতা কুক্ষিগত করতে পুলিশবাহীনিকে গনতন্ত্রকামী জনগণের বিরুদ্ধে লেলিয়ে দিয়ে প্রতিপক্ষ হিসেবে তৈরি করেছে। তারা নির্বিচারে গণতন্ত্র ও ভোটাধিকার দাবিতে সভা সমাবেশে হামলা, মামলা, গুলি ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে সাংবিধানিক অধিকার হরণ করছে।

সোমবার (৩১ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক জনসমাবেশে তিনি এসব কথা বলেন। সরকার পতনের এক দফা দাবি আদায়ে গত শনিবার ঢাকার প্রবেশ মুখগুলোতে অবস্থান কর্মসূচি পালনকালে নেতাকর্মীদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে এ জনসমাবেশের আয়োজন করা হয়।

মোস্তাফিজুর রহমান ইরান বলেন, সরকার দুর্নীতি, লুটপাট ও অর্থপাচারের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে ১৫ বছর দুঃশাসন ও ফ্যাসিবাদ কায়েম করে বিরোধী রাজনৈতিক শক্তিকে নিশ্চিহ্ন করার অপকৌশল নিয়েছে। শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় যাওয়ার জন্য তত্ত্বাবধায়ক ব্যবস্থা প্রবর্তন করতে ১৮৭ দিন হরতাল অবরোধ করেছেন, আবার ২০১৩ সালে জনগণের ভোটাধিকার হরণ করে ক্ষমতা কুক্ষিগত করতে সংবিধান থেকে নির্দলীয় সরকার ব্যবস্থা বাতিল করেছেন। আমরা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ছাড়া বাংলাদেশে একদলীয় নির্বাচন হতে দেবো না।

লেবার পার্টির ঢাকা মহানগর সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন মানবাধিকার সংরক্ষণ সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন, যুগ্ম-মহাসচিব আবদুর রহমান খোকন, মুফতি তরিকুল ইসলাম সাদী, সাংগঠনিক সম্পাদক খন্দকার মিরাজুল ইসলাম প্রমুখ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category