মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

৫৫ বলে ১৩৭*, পুরান তাণ্ডবে চ্যাম্পিয়ন মুম্বাই
ক্রীড়া ডেস্ক / ১৯৮ Time View
Update : মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

টি-২০ ক্রিকেট মানেই যেন ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের দাপট। ব্যতিক্রম হলো না যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটের প্রথম আসরের ফাইনালেও। নিকোলাস পুরানের ৫৫ বলে ১৩৭ রানের ঝড়ো ইনিংসের সুবাদে মেজর লিগ ক্রিকেটের শিরোপা জিতলো মুম্বাই ফ্র্যাঞ্চাইজের দল নিউ ইয়র্ক।

১৮৪ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে শুরু প্রথম ওভারেই হোঁচট খায় এমআই নিউইয়র্ক। এরপরেই ক্রিজে আসেন দলীয় অধিনায়ক নিকোলাস পুরান। এরপরেই শুরু হয় চার-ছয়ের ফুলঝুড়ি। ১০ চার আর ১৩ ছয়ের সাজানো ইনিংসে দলকে জয় এনে দেন এই ক্যারিবিয়ান ক্রিকেটার। তার এমন ইনিংসের সুবাদে ২৪ বল আর ৭ উইকেট হাতে রেখেই জয় পায় মুম্বাই ফ্র্যাঞ্চাইজ।

ফাইনালে টসে হেরে কুইন্টন ডি ককের সিয়াটল অকার্সে ব্যাট করতে পাঠায় নিউইয়র্ক। একপ্রান্তে ডি কক দারুণ শুরু করলেও ব্যর্থ ছিলেন নুমান আনওয়ার। ১৩ বলে ৯ রান করে থামে তার ইনিংস। এরপর শিহান জয়সুরিয়া আর হেনরিক ক্লাসেনও দিতে পারেননি যোগ্য সঙ্গ।

শুভম রঞ্জন কিছুটা হাল ধরার চেষ্টা করলেও বড় ইনিংস করা হয়নি তারও। ১৬ বলে ২৯ করে সাজঘরে ফেরেন শুভম। এরপরে ডোয়াইন প্রিটোরিয়াস ৭ বলে ২১ রানের ক্যামিও দলকে এনে দেয় ১৮৩ রানের বড় স্কোর। সিয়াটলের হয়ে ৮৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কুইন্টন ডি কক। নিউইয়র্কের হয়ে ৯ রানে তিন উইকেট শিকার করেন রশিদ খান।

বড় টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই স্টিভেন টেইলরের উইকেট হারায় নিউইয়র্ক। এরপরেই সিয়াটলের উপর চড়াও হন নিকোলাস পুরান। ৫৫ বলে খেলেছেন ১৩৭ রানের ইনিংস। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ বিশ রান করেন ডুয়াল্ড ব্রেভিস। ফাইনালের দুর্দান্ত ইনিংসের সুবাদে ম্যান অভ দ্য ফাইনাল হয়েছেন নিকোলাস পুরান।

মেজর লিগ ক্রিকেটের প্রথম আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন পুরান। টুর্নামেন্টে তার রান ৩৮৮। আর সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন একই দলের ট্রেন্ট বোল্ট। কিউই এই পেসারের ঝুলিতে গিয়েছে ২২ উইকেট।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ