শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ আলোচনা সভা
Reporter Name / ১৬৭ Time View
Update : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪

ইতালিতে শ্রদ্ধা ও শোক প্রকাশের মধ্যে দিয়ে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ দূতাবাস।

        দূতাবাস ভবনে আয়োজিত এই শোক দিবসের শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান। এর পরেই রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা। এই সময় রাষ্ট্রদূত বলেন  বাংলাদেশের জনগণকে  তিনি মাথা উঁচু করে বাঁচার স্বপ্ন দেখিয়েছেন। একদিকে স্বাধীন ও সার্বভৌম একটি জাতি হিসাবে অন্যদিকে অর্থনৈতিক ভাবে। তাঁর মতোন দূরদর্শী, দূরদৃষ্টিসম্পন্ন রাষ্ট্র নায়ক ছিল বলেই একটা দেশকে  পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করে একটি স্বাধীন জাতির জন্ম দিয়েছেন তিঁনি। বর্তমানে তাঁর রেখে যাওয়া স্বপ্ন গুলো কে বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রী নিরলস ভাবে কাজে করে যাচ্ছেন। এই উন্নয়নে অংশ গ্রহণ করার জন্যে তিনি প্রবাস  থেকে সকল বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন। 

       এই সময় উপস্থিত ছিলেন সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি কে এম লোকমান, মহিলা সম্পাদিকা হোসনে আরা বেগম, ইতালি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী মোঃ জসিমউদ্দিন, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সহ প্রবাসী বাংলাদেশিরা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ