সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন

রোমে কর্ণেলিয়া বাত্তিস্তিনি বাসী ও আমরা ক” জনার আয়োজনে বনভোজন ও মিলনমেলা।
বাবু ফকির, রোম ইতালি প্রতিনিধি / ২১৪ Time View
Update : সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪

ইতালিতে বর্ণাঢ্য আয়োজনে বার্ষিক বনভোজন ও মিলনমেলা  সম্পন্ন করেছে  কর্ণেলিয়া বাত্তিস্তিনি বাসী ও আমরা ক”জনা। 
রাজধানী রোম থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে অবস্থিত মনোরম পরিবেশে “থ্রাভিনিয়ানো রোমানো”। দিন ব্যাপী এই আয়োজনে উপস্থিত প্রবাসী বাংলাদেশিরা  দেশীয়  উৎসবের আলোতে মেতে উঠেন। 

  আয়োজনের আয়োজকরা হলেন দাউদ মুন্শী, সাহিদ হোসাইন, শওকত আলী, শাহ্ শওকত, শফিকুল ইসলাম, ওমর ফারুক, লোকমান ভূঁইয়া, বিল্লাল উদ্দিন খাঁন, সৈয়দ মামুন, পূণম শেখ, মনির হোসেন, সেলিম রেজা ও জামিরুল ইসলাম ডালিম। আয়োজক রা বলেন”  আমরা  যে উৎসব বা আয়োজন করিনা কেন আমাদের লক্ষ্য ই হলো নারীদের পাশে থেকে তাদের মেধা ও মননকে  প্রস্ফুটিত করতে সহযোগিতা করা এবং আগামী প্রজন্মের কাছে আবহমান বাংলার যে কৃষ্টি ও সংস্কৃতি আছে তা তুলে ধরা।” 

আয়োজনে কর্ণেলিয়া বাত্তিস্তিনির প্রবীণ  সামাজিক ব্যক্তিত্ব যারা উপস্থিত ছিলেন তারা হলেন রহমান মুন্শী,  শেখ মামুন, কাজী আলমগীর, শরীফ আহমেদ রাসেল, নাজমুল হক।  

এই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা সমাজ কল্যাণ সমিতির সভাপতি লায়লা শাহ, বাংলাদেশ বাংকার সমিতি রোমের সভাপতি ওসমান সরদার সোহেল, মীর কামাল, কাউসার ফারুক সহ অন্যান্য নেতৃবৃন্দ।  এছাড়া ও উপস্থিত ছিলেন  সুমী বেগম , সজীব মিয়া, রাশেদ আহমেদ,ইয়াসমিন আক্তার,মাহমুদা সুলতানা। 

আয়োজনের অন্যতম আকর্ষণ ছিল দেশীয় হরেক রকম খাবারের পশরা যা উপস্থিত প্রবাসী বাংলাদেশিদের কাছে অত্যন্ত মনোমুগ্ধকর এবং দৃষ্টি নন্দন হয়ে উঠে। এই বিশেষ অংশে যে নারীরা বাঙালি  সংস্কৃতি ও কৃষ্টি চর্চা ধরে  রেখেছেন তারা হলেন আমরা ক” জনার ফরিদা রহমান, সীমা আক্তার, শারমিন জাহান মুক্তা, নাফিজা আক্তার, মনি, শারমিন সুলতানা, শান্তা শরিফা, শাহিনুর, নায়ের সুলতানা সিঁথী, শারমিন আক্তার, সুলতানা নাহার ইতি, ফারহানা আক্তার মুন্নী, কাঁকন, মনিরা ফেরদৌসী, স্মৃতি, তানিয়া আজীজ ও লায়লা।

এছাড়া ও আয়োজনের বিশেষ সহযোগিতায় ছিলেন এনামুল হাসান সাগর, মেহেদী হাসান, মহিন উদ্দিন, সেলিম রেজা, মাসুদ রানা, শাহ্ কিবরিয়া, সোহেল মিয়া এবং  মিজানুর রহমান।

সাংস্কৃতিক আয়োজনে  ইতালির জনপ্রিয় সঙ্গীতশিল্পী  সেলিম ও পুতুল গান পরিবেশন করেন। এর সঙেই ছিল রোম ঢাকা রোম বিমান টিকিট সহ প্রায় অর্ধ শতাধিক লটারির মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ