সোমবার, ২০ মে ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

মাধবপুরে শ্রীশ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৬তম শুভজন্ম তিথি পালিত।
পিন্টু অধিকারী,মাধবপুর প্রতিনিধি / ২৫৭ Time View
Update : সোমবার, ২০ মে ২০২৪

হবিগঞ্জ মাধবপুর উপজেলার সুরমা ও তেলিয়াপাড়া আঞ্চলিক সৎসঙ্গ , যুগ পুরুষত্তোম শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩৬তম শুভ জন্মতিথি ও তালনবমী উপলক্ষে মহা ধুমধামে জন্ম উৎসবটি পালিত হয় ।
অনুকুলচন্দ্র ১৮৮৮ সালের ১৪ সেপ্টেম্বর বঙ্গ প্রদেশের পাবনা জেলার হিমায়তপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা হলেন শিবচন্দ্র চক্রবর্তী এবং মাতা হলেন মনমোহিনী দেবী। অনুকূলচন্দ্র চক্রবর্তী যিনি ঠাকুর অনুকূলচন্দ্র নামে ও পরিচিত ছিলেন একজন বাঙালি ধর্মগুরু পুরুষোত্তম। অনুকূলচন্দ্র সৎসঙ্গ নামক সংগঠনের প্রবর্তক।

রোববার সুরমা তেলিয়াপাড়া আঞ্চলিক সৎসঙ্গ, সকালের নিয়মিত বিনতি প্রার্থনা করে, সকালে ৭.৩৫ মিনিটে ১৩৬তম শ্রীশ্রী ঠাকুরের জন্মলগ্ন ঘোষণা ও শঙ্খধ্বনি, বাদ্যযন্ত্র ও ‘বন্দেপুরুষত্তোম’ ধ্বনিতে যাত্রা শুরু হয়। ঠাকুরে জন্মতিথি উপলক্ষে সুরমা থেকে তেলিয়াপাড়া যথাযোগ্য মর্যাদায় সৎসঙ্গ ও সনাতন ধর্মীয় শতশত নারী ও পুরুষ বর্ণাঢ্য শোভাযাত্রা অংশগ্রহন করে। এছাড়া বেজুড়া ও জগদীশপুর, নোয়াপাড়া, মাধবপুর সহ যথাসময়ে ঠাকুরে শুভ জন্মতিথি ঘোষণা করে শুভযাত্রা করেন।

এসময় উপস্থিত ছিলেন তেলিয়াপাড়া পুলিশ ফাড়ী পুলিশ সদস্যরা। দুপুরে সকল ভক্তদের জন্য আনন্দবাজার মহাপ্রসাদ বিতরণ হয়, মাতৃ সম্মিলন ,গান-বাজনা,কীর্ত্তন ও শ্রীশ্রীঠাকুরের বানী নিয়েও আলোচনা করা হয়। বিকেলের সৎসঙ্গে প্রার্থনা,গান-কীর্ত্তন ও আলোচনার পর ‘জয় রাধে ‘ গানের পর “বন্দেপুরুষোত্তম্” ধ্বনি দিয়ে উৎসবের সমাপ্তি ঘোষণা করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ