শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

খালিয়াজুরীতে জাতীয় ভোটার দিবস পালিত
মো: আবুল হোসেন, নেত্রকোণা (খালিয়াজুরী) প্রতিনিধি / ৮১ Time View
Update : শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

‘‘সঠিক তথ্যে ভোটার হব, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’’ প্রতিপাদ্যে ৬ষ্ঠ বারের মতো সারাদেশের ন্যায় নেত্রকোণার খালিয়াজুরীতে পালিত হলো জাতীয় ভোটার দিবস। শনিবার (২ মার্চ) সকালে নানা অনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

দিবসটি উপলক্ষে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালী খালিয়াজুরী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
উক্ত দিবসে উপজেলা নির্বাচন অফিসার ফখরুল আজম বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্মার্ট নাগরিক হতে হবে আর স্মার্ট নাগরিক হতে হলে অবশ্যই স্মার্ট ভোটার হতে হবে।

এছাড়া তিনি জাতীয় পরিচয়পত্রে ভুল তথ্য সংশোধন এর ব্যাপারে আমাদেরকে জানান- কারও দালাল এর সহযোগিতা না নিয়ে জনগন অনলাইনে আবেদন করে প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করলে কোনো হয়রানি ছাড়াই সহজেই ভুল তথ্য সংশোধন হবে। এর মধ্যে অবশ্যই এসএসসি সনদ ও জন্ম নিবন্ধন একই থাকতে হবে। আর যাদের এসএসসি সনদ না থাকে তাদের জন্ম সনদ ও চেয়ারম্যান কর্তৃক প্রত্যয়নপত্র যাচাই বাছাই করে সঠিক পেলে ভুল তথ্য অবশ্যই সংশোধিত হবে।

তিনি আমাদেরকে আরো জানান, ভুল তথ্য সংশোধনের আবেদনগুলো অনলাইনে কোন অবস্থানে রয়েছে এবং কি কারণে পেন্ডিং রয়েছে সেটা সেবা গ্রহিতাগণ ঘরে বসেই দেখার জন্য একটি অ্যাপসের আবেদন করি এবং অচিরেই সেই অ্যাপসটি প্রকাশিত হবে।

এ সময় উপজেলার বিভিন্ন দপ্তর প্রধান, গণমাধ্যমকর্মী, শিক্ষক-শিক্ষার্থী, সুধি সমাজের ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ