শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

বাঘায় ভেজাল গুড় তৈরির ১২ কারখানায় অভিযানে জরিমানা
মোস্তাফিজুর রহমান, স্টাফ রিপোর্টার / ৯২ Time View
Update : শনিবার, ২০ এপ্রিল ২০২৪

বাঘায় ভেজাল গুড় তৈরির ১২ কারখানায় অভিযান চালিয়ে ৩ লাখ ৩০ হাজার টাকা জরিমানাবাঘা (রাজশাহী) প্রতিনিধি :

রাজশাহীর বাঘায় ১২ গুড় তৈরী কারখানায় অভিযান চালিয়ে ৩ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (৯ মার্চ) সকাল সাড়ে ৮ টায় ভেজাল গুড় তৈরি কারখানায় র্যাব বিশেষ অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করা হয়েছে।
জানা যায়, কারখানার মালিকরা দীর্ঘদিন থেকে চিনি, মোনালিসা, নানা রকম কেমিক্যাল, চুন, রং, হাইড্রোজ, ফিটকিরি, ডালডা ও আটা ব্যবহার করে গুড় তৈরী করছিলেন। এমন অভিযোগের প্রেক্ষিতে র্যাব অভিযান পরিচালনা করেন।পরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক ইব্রাহীম হোসেন ভ্রাম্যমান অাদালত পরিচালনা করেন। এ সময় আড়ানী ইউনিয়নের খোর্দ্দবাউসা গ্রামের মঞ্জুরুল ইসলামের কারখানায় ১ লক্ষ, সাহাপুর গ্রামের মুক্তার আলীর মিম ট্রেডার্সে ৩০ হাজার, সাহাপুর সাজিপাড়া গ্রামের সুজন টেডার্সে ৩০ হাজার, শরীফ টেডার্সে ২০ হাজার, সাহাপুর গ্রামে মোমিনের গুড়ের আড়তে ১৫ হাজার, চকসিংগা গ্রামে আলিফ টের্ডাসে ২০ হাজার, চকসিংগা গ্রামে রমজান ট্রেডার্সে ২০ হাজার, মনিগ্রামে মাজেদুলের গুড়ের আড়তে ২০ হাজার, এালাহী ট্রেডার্সে ৩০ হাজার, মনিগ্রাম শামীম হোসেনের কারখানায় ১০ হাজার টাকা, হায়দার আলীর ৩০ হাজার, নাজিম উদ্দিনের ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক ইব্রাহীম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, গুড়ের কারখানার মালিকরা অপরিস্কার ও বিষাক্ত রাসায়নিক দ্রব্য ব্যবহার করে গুড় তৈরী করছিলেন। এ অভিযোগের প্রেক্ষিতে রাজশাহী র্যাব-৫ বিশেষ অভিযান পরিচালনা করেন। পরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় উপ পরিচালক পৃথকভাবে জরিমানা করা করেন । এছাড়া ২৪০ কেজি গুড়, চিনি, মোনালিসা, নানা রকম কেমিক্যাল, চুন, রং, হাইড্রোজ, ফিটকারি, ডালডা ও আটা জব্দ করে জনস্মুখে ধ্বংস করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ