সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

অপ্রাপ্ত ছাত্রী অপহরণকারীকে আটক : ভিকটিমকে উদ্ধার
Reporter Name / ২০ Time View
Update : সোমবার, ২০ মে ২০২৪

কক্সবাজারের উখিয়া থেকে অপ্রাপ্ত ১০ম শ্রেণীর ছাত্রীকে জোরপূর্বক অপহরণকারীকে চট্টগ্রাম মহানগরীর লালখান বাজার থেকে অপহৃত ভিকটিমকে উদ্ধারসহ অপহরণকারী মোঃ শাহিন আলম কে আটক করে র‌্যাব – ৭।

৬ এপ্রিল সাড়ে ১২টায়, খুলশী থানাধীন লালখান বাজার এলাকায় অভিযানে অপহৃত ভিকটিমকে উদ্ধার এবং অপহরণকারী মোঃ শাহিন কে (২১), আটক করে। আটকের পিতা-ইউসুপ আলী, সাং-পূর্ব লম্বরীপাড়া, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার।

অপহৃত ভিকটিম (১৬) কক্সবাজারের উখিয়া থানাধীন একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী। একই গ্রামের বখাটে মোঃ শাহিন আলম ভিকটিমকে স্কুলে আসা-যাওয়ার পথে প্রেমের প্রস্তাব দিয়ে উত্ত্যত করে আসছিল। প্রেমের প্রস্তাবে রাজি না হলে বখাটে মোঃ শাহিন তার পরিবারের লোকজন দিয়ে ভিকটিমের পরিবারের নিকট বিবাহের প্রস্তাব পাঠায়। বখাটের শাহিনের স্বভাব-চরিত্র ভাল না হওয়ায় এবং ভিকটিম অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় উক্ত বিবাহের প্রস্তাব ভিকটিমের পরিবার প্রত্যাখান করে।

বিবাহরে প্রস্তাব প্রত্যাখান করায় বখাটে শাহিন আলম ক্ষিপ্ত হয়ে ভিকটিমকে অপহরণ করার হুমকি প্রদান করে। এরই ধারাবাহিকতায় গত ১৮ ফেব্রুয়ারি বিকালে ভিকটিম প্রাইভেট পড়া শেষে বাড়ী ফেরার পথে রুমখাঁ পালং ত্রিরত্ন উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশে চৌরাস্তার মোড়ে পৌঁছালে পূর্ব পরিকল্পিতভাবে বখাটে শাহিন ও তার ৩/৪ জন সহযোগী ভিকটিমকে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক একটি সিএনজি অটোরিকশায় তুলে অপহরণ করতঃ অজ্ঞাত স্থানে নিয়া যায়। ভিকটিমকে অপহরণে স্থানীয় লোকজন ভিকটিমের পরিবারকে সংবাদ দেয়। পরবর্তীতে ভিকটিমের পরিবার বিভিন্ন জায়গায় অনেক খোঁজাখুজি করেও অপহৃত ভিকটিমের কোনো সন্ধান পায়নি।

উক্ত ঘটনায় অপহৃত ভিকটিমের ভাই বাদী হয়ে উখিয়া থানার মামলা নং-০৪, ০১ মার্চ ২০২৪ইং,মামলার আসামি ভিকটিমকে নিয়ে চট্টগ্রাম মহানগরীতে অবস্থান করছে তথ্যে ভিকটিমের পরিবার ভিকটিমকে দ্রুত উদ্ধার এবং অপহরণকারী’কে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৭, এ লিখিত অভিযোগের প্রেক্ষিতে অপহৃত ভিকটিমকে উদ্ধার এবং আসামি’কে গ্রেফতারে গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত অব্যহত রাখে। নজরদারীর এক পর্যায়ে গোপন সংবাদের প্রধান আসামি শাহিন’কে খুলশী এলাকায় অবস্থানকালে আটক করে।

জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে মামলার পলাতক আসামি ও অপহরণকারী বলেও স্বীকার করে। মামলা রুজু হওয়ার পর আইন শৃংখলা বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিল।

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে কক্সবাজার জেলার উখিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ