সোমবার, ২০ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

রাজশাহীর বাঘায় বাপা’র সাংগঠনিক সভা অনুষ্ঠিত
মোস্তাফিজুর রহমান, স্টাফ রিপোর্টার / ২৮ Time View
Update : সোমবার, ২০ মে ২০২৪

প্রাকৃতিক পরিবেশে যে সব সংকট ও দুর্ভিক্ষ শুরু হয়েছে তার ভবিষ্যতের প্রজন্মের সুন্দর পরিবেশ তৈরীর জন্য বাপার মূল আলোচনার আলোচ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা’র) বাঘা উপজেলা শাখার আয়োজনে নারায়নপুর বাজারে ভিএস অফিসে ০১ মে (মঙ্গলবার) সকাল ১০ টায় আগামী দিনের বাংলাদেশ পরিবেশ আন্দোলনের বাঘা পৌরসভাধীন কর্মসৃচী প্রণয়নমূলক সাংগঠনিক আহবায়ক কমিটির সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানটি পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠের মাধ্যমে শ্রী অপূর্ব কুমার এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন ডক্টর আঃ সালাম লাভলু (রাবি), প্রধান অতিথি উপস্থিত ছিলেন, মোঃ ফরজ আলী, উপজেলার বাপার কমিটির যুগ্ন আহবায়ক মোঃ হামিদুল ইসলাম প্রভাষক রাজশাহী শাহমুখদুম কলেজ ।

বাঘা পৌর ও উপজেলা আহবায়ক কমিটির সভাপতি ডক্টর আঃ সালাম লাভলু ও সাধারণ সম্পাদক অপূর্ব কুমার সাহা নাম সর্বসম্মতিক্রমে ঘোষণা করা হয়েছে।

সাংগঠনিক আলোচনা সভায় বক্তারা বলেন, গাছপালা কর্তন করে বনজ পরিবেশ ধ্বংস করা হচ্ছে নষ্ট হচ্ছে প্রকৃতির ভারসাম্য। গাছপালা কেটে উজার কারার জন্য আজ ভূগর্ভে পানির স্থর নিচে নেমে আজ পানির সংকট হয়েছে। আমরা আমাদের ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য অপূর্ণীয় ক্ষতির কারণ করে চলেছি। পরিবেশের তাপমাত্রা ও পানির স্থর নিচে নামার বড় একটি সমস্যা সৃষ্টি হয়েছে।গাছ লাগাই ও পরিবেশ বাঁচাতে আমাদের এই বাপা’র সংগঠনের কাজ করে যেতে হবে।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নীরেন্দ্রনাথ সরকার প্রভাষক বাঘা মোজাহার হোসেন মহিলা কলেজ, মোঃ শরিফুল ইসলাম, মোসাঃ হোসনেয়ারা রমিতা, মোঃ বেনজির আহমেদ, মোঃ আলমগীর হোসেন, মোসাঃ রানু আখতার,বন্ধন পান্ডে, সাংবাদিক লালন, এম ইসলাম দিলদার, উত্তমকুমার পাল, মোসাঃ ফারজানা ইয়াসমিন সাথী, বিধান চন্দ্র সরকার, সাংবাদিক আবুল হাশেম , মোঃ আমিরুল ইসলাম প্রমুখ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ