সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন

দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে আছে তারা
মোস্তাফিজুর রহমান, স্টাফ রিপোর্টার / ৭ Time View
Update : সোমবার, ১৭ জুন ২০২৪
রাজশাহীর বাঘায় উপজেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস রাজশাহীর আয়োজনে ১১ জুন (মঙ্গলবার) সকাল ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে “দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সাথে জনসংযোগ সংক্রান্ত” সেমিনার ২০২৩-২৪ অনুষ্ঠিত হয়। 
এ সময় উপস্থিত ছিলেন মূল প্রবন্ধ উপস্থাপক ছিলেন, জনাব মোঃ আখলাক-উজ-জামান, সহকারী পরিচালক, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, রাজশাহী। অনুষ্ঠানটি সভাপত্বিত করেন জনাব মোঃ তরিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার বাঘা, রাজশাহী।
এ সময় মূল প্রবন্ধ উপস্থাপকের বক্তব্যে বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীসহ অভীষ্ঠ জনগোষ্ঠীর দক্ষতা উন্নয়ন ও পুনর্বাসন করে দক্ষ জনগোষ্ঠীতে রুপান্তর করার লক্ষ্যে সরকার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর তত্বাবধানে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস কাজ করে যাচ্ছে। বিদেশগামী লোকজন এই সুবিধা গ্রহন করলে তারা ক্ষতিগ্রস্থ হবেননা। এছাড়াও অভিবাসী হিসেবে ফেরত আসা ব্যক্তিরাও আবেদনের মাধ্যমে সরকারের দেওয়া সুবিধা পাবেন।
উপজেলা নিবার্হী অফিসার তরিকুল ইসলাম বলেন, আমাদের  প্রত্যেককের দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান হওয়াটা খুবই দরকার। বর্তমান প্রেক্ষাপটে দক্ষতা উন্নয়ন অর্জন করে এলাকার সকল পিছিয়ে থাকা জনগোষ্ঠীর ভাগ্যের উন্নয়ন ঘটিয়ে পিছিয়ে থাকা এই মানুষদের সমাজের মূলধারার মানুষের সাথে সম্পৃক্ত করতে হবে।
 উপজেলা বিআরডিবি অফিসার ইমরান আলীর সঞ্চালনায় সেমিনারে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা, সাধারন সম্পাদক নুরুজ্জামান, প্রধান শিক্ষক বাবুল ইসলাম, বাঘা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক, অপুর্ব কুমার শাহা, সাংবাদিক সৌমেন মন্ডল প্রমুখ।
আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ